আফগানদের বিপক্ষে ৬২ রানের ব্যবধানে বাংলাদেশের হার

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২, ৬:৫১ অপরাহ্ণ

ব্রিসবেনে আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ ছিল আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার। কিন্তু সামান্য পরীক্ষা করতে গিয়ে এই ম্যাচে আফগানদের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৬২ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

বল হাতে শুরুটা খারাপ করেনি বাংলাদেশ। সেট হওয়া ওপেনার হযরতুল্লাহ জাজাই (১৬ বলে ১৫) এবং রহমানুল্লাহ গুরবাজকে তুলে নেন তাসকিন আহমেদ এবং সাকিব আল হাসান। রান পাননি চারে ও পাঁচে নামা ডারউইস রাসুলি (১২) এবং নাজিবুল্লাহ জাদরান (৫)।

তবে তিনে নামা ইব্রাহিম জাদরান দলের রানটা এগিয়ে নেন। তিনি ৩৯ বলে তিনটি চার ও দুই ছক্কায় ৪৬ রান করেন। ১৬.২ ওভারে ৫ উইকেটে ১১৩ রান তুলে চাপেই ছিল আফগানিস্তান। কিন্তু মোহাম্মদ নবী ১৭ বলে পাঁচ ছক্কা ও এক চারে ৪১ রান করে দলের সংগ্রহ দাঁড় করান ৭ উইকেটে ১৬০।

জবাব দিতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ওপেনিং জুটিতে নাজমুল শান্ত ও মেহেদি মিরাজ ১৯ রান যোগ করেন। শান্ত ৯ বলে করেন ১২ রান। এরপর তিনে নামা সৌম্য ও চারে নামা সাকিব ৪ বল খেলে ১ রান করে আউট হন। পাঁচে ও ছয়ে নামা আফিফ এবং ইয়াসির রাব্বি গোল্ডেন ডাক মারেন। সপ্তম ব্যাটার হিসেবে ৩১ বলে ১৬ রান করে আউট হন মেহেদি মিরাজ। দলের রান তখন ৭ উইকেটে ৪৮ রান।

সেখান থেকে ৯ উইকেটে ৯৮ রান তোলার কৃতিত্ব মোসাদ্দেক হোসেন ও মুস্তাফিজুর রহমানের। সাতে নামা নুরুল হাসান ৮ বলে ১৩ করে ফেরার পর মুসা ২৫ বলে এক ছক্কা ও দুই চারে ২০ রান করেন। মুস্তাফিজ ২৫ বলে দুই চার ও এক ছক্কায় ১৮ রান করে অপরাজিত থাকেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...