সুপার টুয়েলভে বাংলাদেশের গ্রুপে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক,

  • প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২, ১:৫৭ পূর্বাহ্ণ

৬ দিনে ৮ দলের ১২ ম্যাচ, প্রথম রাউন্ডেই বেশ কয়েকটি জমজমাট লড়াই দেখেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যে লড়াইয়ে ছিটকে গেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। বাদ পড়েছে টুর্নামেন্টের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে দেওয়া নামিবিয়া। তিন ম্যাচে একটি জয় পাওয়া সংযুক্ত আরব আমিরাত বিদায় নেয় পরশু। জিম্বাবুয়ের কাছে হেরে কাল স্কটল্যান্ডও কাটল দেশের টিকিট।

প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপ থেকে সুপার টুয়েলভে জায়গা করেছে শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস। আর ‘বি’ গ্রুপ থেকে পরের পর্বে জিম্বাবুয়ের সঙ্গী আয়ারল্যান্ড।

‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হওয়া শ্রীলঙ্কা সুপার টুয়েলভের গ্রুপ ১-এ, আর ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন হওয়া জিম্বাবুয়ে সুপার টুয়েলভের গ্রুপ ২-এ যোগ দিয়েছে। অন্যদিকে ‘এ’ গ্রুপের রানার্সআপ নেদারল্যান্ডস সুপার টুয়েলভের গ্রুপ ২-এ খেলবে। গ্রুপ ১-এ খেলবে ‘বি’ গ্রুপের রানার্সআপ আয়ারল্যান্ড।

সব মিলিয়ে এখন সুপার টুয়েলভের দুটি গ্রুপ দাঁড়াচ্ছে এ রকম- গ্রুপ ১: অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আফগানিস্তান, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। গ্রুপ ২: বাংলাদেশ, ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ে। সুপার টুয়েলভের দুই গ্রুপের সেরা দুটি খেলবে সেমিফাইনাল।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...