জেল হত্যাকাণ্ড: জাতীয় কমিশন গঠন করে বিচারের দাবি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩ নভেম্বর ২০২২, ৬:০৯ অপরাহ্ণ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জেল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত শুধু খুনিদের নয়, এসব হত্যাকাণ্ডে যারা নেপথ্যে ছিল তাদেরও আইনের আওতায় আনতে হবে। এজন্য তিনি জাতীয় কমিশন গঠন করারও প্রস্তাব দেন। তিনি আরো বলেন, ইতিহাস কাউকে ক্ষমা করে না।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা কার্যালয় চত্বরে জেলহত্যা দিবসের আলোচনা ও দোয়া অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ মন্ত্রী এসব কথা বলেন। গাজীপুর জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. মেহেদী হাসান, সদস্য মো. মাকসুদুল আলম খান, সেলিম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন। পরে জেলখানায় শহীদ নেতাদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া করা হয়।

একইদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) ও গাজীপুর প্রেসক্লাবে জেলহত্যা দিবস পালিত হয়েছে।

বশেমুরকৃবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়ার নেতৃত্বে একটি শোক র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে শহীদ তাজউদ্দীন আহমদ হলে স্থাপিত শহীদ তাজউদ্দিন আহমদ এর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে। শ্রদ্ধা নিবেদন শেষে পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভাইস-চ্যান্সেলর মো. গিয়াসউদ্দীন মিয়া । এতে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ। পরে জাতীয় বীর শহীদ চার নেতার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

এছাড়া গাজীপুর প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মাসুদুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিনের সঞ্চালনায় গাজীপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা হাতেম আলী। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ মোকছেদুল আলম লিটন, যুগ্ম সম্পাদক মীর মোহাম্মদ ফারুক, দপ্তর সম্পাদক এম এ ফরিদ, দৈনিক গণমুখ সম্পাদক ও নির্বাহী সদস্য অধ্যাপক আমজাদ হোসেন, আবিদ হোসেন বুলবুল, রায়হানুল ইসলাম আকন্দ, আব্দুস সালাম শান্তসহ উপস্থিত অন্যান্য অতিথিবৃন্দ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...