উখিয়ায় ছুরিকাঘাতে রোহিঙ্গা নেতা নিহত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২৩, ৮:০৩ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়া ক্যাম্পে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্লকের এক রোহিঙ্গা নেতা (হেড মাঝি) নিহত হয়েছে। শনিবার রাতে জামতলী ১৫ নম্বর ক্যাম্পের ব্লক এ/৫-এ ঘটনা ঘটেছে। এ তথ্য নিশ্চিত করেছেন ৮ এপিবিএন এর সহকারী পুলিশ সুপার (অপস্ এন্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ। নিহত ব্যক্তি ১৫ ব্লক এর মৃত আবদুল হাকিমের ছেলে মো. রশিদ। তিনি এ ব্লকের নেতা (হেড মাঝি) ছিলেন।

এপিবিএন এর কর্মকর্তা ফারুক আহমেদ বলেন, শনিবার রাতে ৩ জন দুর্বৃত্ত ১৫ এর ব্লকের হেড মাঝি মো. রশিদের বাসায় ঢুকে তাকে এলোপাথারি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে আশপাশের রোহিঙ্গারা তাকে উদ্ধার করে এমএসএফ হাসপাতালে নিয়ে যায়। এরপর মধ্য রাতে চিকিৎসাধীন অবস্থায় দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা ধারণা করছি, এটি ব্যক্তিগত শত্রুতার জের হতে পারে। ঘটনার তদন্ত চলছে ও এর সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে। এর মধ্যে সুরতহাল ও ময়নাতদন্ত প্রতিবেদন উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে একটি মামলাও প্রক্রিয়াধীন রয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে যেকোনো পরিস্থিতি সামলাতে অতিরিক্ত এপিবিএন সদস্য মোতায়েন করা হয়েছে।

জানতে চাইলে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী বলেন, রশিদের মরদেহ এমএসএফ হাসপাতালে রয়েছে। রোববার (৮ জানুয়ারি) তার মরদেহের ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। পরে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...