সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত

সিলেট অফিস,

  • প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ৮:০৭ অপরাহ্ণ

সিলেটে ফের সড়ক দূর্ঘটনায় প্রাণ গেল ৫ জনের। নিহতদের মধ্যে দুইজন নারী, ১ জন আনসার সদস্য এবং অটোরিকশা যাত্রী ও চালক। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

শনিবার ও শুক্রবার হবিগঞ্জের নবীগঞ্জ, সুমানগঞ্জের দোয়ারাবাজার, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৃথক দূর্ঘটনায় তারা মারা যান। এসব দুর্ঘটনায় আরো কয়েকজন আহত হন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পিকআপ-অটোরিকশা সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। তাদের একজন অটোরিকশা চালক ও অপরজন যাত্রী। এ সময় আরো ১ জন অটোরিকশা যাত্রী গুরুতর আহত হন। শনিবার দুপুরে ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের শ্রীমঙ্গল পৌরসভার সখিনা সিএনজি স্টেশন এলাকায় এ দূর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, শ্রীমঙ্গল উপজেলার ভূনবীর গ্রামের দুদু মিয়ার ছেলে সালাহ উদ্দিন (৩৫) ও একই উপজেলার শাসন গ্রামের রমজান আলীর ছেলে আলী আকবর (৩৪)। নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত ইনচার্জ এসআই মো. রাকিব-বিন ইসলাম।

হবিগঞ্জের নবীগঞ্জে গাড়ির চাকায় ওড়না পেঁচিয়ে অটোরিকশা ছিটকে পড়ে এক নারী মারা গেছেন। নিহত বৃদ্ধার নাম সালেহা বেগম (৬৫)। তিনি উপজেলার গুমগুমিয়া গ্রামের মো. ইসমাঈল মিয়ার স্ত্রী। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার হরিনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ জানান, সালেহা বেগম মেয়ের বাড়ি থেকে অটোরিকশায় করে গুমগুমিয়ায় ফিরছিলেন। পথে তার পরনের ওড়নাটি অটোরিকশার চাকায় পেঁচিয়ে গেলে তিনি ছিটকে পড়েন। আহত অবস্থায় তাকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহ হবিগঞ্জ জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে ।

অপরদিকে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় দিলারা বেগম (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হন পারুল বেগম (৩৫) নামে আরেক নারী। শুক্রবার দোয়ারা সদর ইউনিয়নের টেবলাই এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত দিলারা উপজেলার সুরমা ইউনিয়নের রাজনগর গ্রামের জাকির হোসেনের স্ত্রী ও আহত পারুল গিরিশনগর গ্রামের মনির হোসেনের স্ত্রী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শান্তিপুর মোড় থেকে গন্তব্যস্থল টেবলাই এলাকায় পৌঁছামাত্র ভাড়ায় চালিত মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে গর্তে পড়ে যায়। এ সময় দুই নারী মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে প্রথমে দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরবর্তীতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় দিলারা বেগম মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব দুলাল ধর।

একই দিন ঢাকা-সিলেট মহাসড়কে দুর্ঘটনায় এক আনসার সদস্য নিহত হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে মহাসড়কের মাধবপুর মুক্তিযোদ্ধা চত্বর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আনসার সদস্য আফছার উদ্দিন (৩২) ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ফুলপুর গ্রামের মৃত আলা উদ্দিনের ছেলে।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুর রাজ্জাক জানান, আফসার উদ্দিন চট্টগ্রাম আনসার কার্যালয়ে কর্মরত ছিলেন। রাতে তিনিসহ আরেকজন নোয়াপাড়ায় ট্রেনের টিকেট কেটে মোটরসাইকেলযোগে ফেরার পথে মুক্তিযোদ্ধা চত্বরে দুর্ঘটনার কবলে পড়ে আহত হন। পরে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আফছারকে মৃত ঘোষণা করেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...