বিশ্বে করোনায় ৩১৩ মৃত্যু, জাপানেই ১৩৭ জন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১৬ পূর্বাহ্ণ

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে বিশ্বে ৩১৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে সারা বিশ্বে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৬৮ হাজার ৭৫৭ জনে। এরমধ্যে শুধু তাইওয়ান ও জাপানেই বেশি করোনা শনাক্ত হয়েছে। অন্যদিকে নতুন করে করোনা থেকে সেরে উঠেছেন এক লাখ ১৩ হাজার ৬১৯ জন।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৪২ হাজার ৩৯২ জনে। এছাড়া ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৭৫ লাখ ৯৫ হাজার ৪৩৪ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৫ কোটি ৭১ হাজার ৮৩৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১৩৭ জনের। করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৭৪০ জনে। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত তিন কোটি ২৯ লাখ ৪৯ হাজার ৩৫১ জনে। তাদের মধ্যে মারা গেছেন ৭০ হাজার ৬৯৫ জন।

আর তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫৭ জনের। এসময় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ১৭ হাজার ১৯৯ জনে। এনিয়ে দেশটিতে শনাক্ত বেড়ে দাঁড়ালো ৯৮ লাখ ৯ হাজার ৯৮ জন এবং মারা গেছেন ১৭ হাজার ১০৩ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৫৫৭ জন এবং মারা গেছেন দুজন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪৭ লাখ ৬৬ হাজার ৮৫৩ জন। আর মৃত্যু বেড়ে হয়েছে ১১ লাখ ৪০ হাজার ১৭ জনে।

এছাড়া রাশিয়ায় গত একদিনে করোনায় মারা গেছেন ৩১ জন। এরপর পেরুতে ১০ জনের মৃত্যু হয়েছে। আর ইন্দোনেশিয়ায় চারজন ও ইরানে দুজন মারা গেছেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...