সিলেটে নর্থ ইস্ট মেডিকেলে সংঘর্ষের ঘটনায় ৪শ জনের বিরুদ্ধে মামলা, শিক্ষার্থীদের মানববন্ধন

সিলেট অফিস,

  • প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ৭:২২ অপরাহ্ণ

দক্ষিণ সুরমার নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের গতকাল শিক্ষার্থী ও স্থানীয় ব্যবসায়ী এবং পরিবহন শ্রমিকদের মাঝে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) পুলিশ বাদী হয়ে অজ্ঞাত চারশো জনকে আসামি করে মামলা দায়ের করে।

বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল হাসান তালুকদার।

জানা যায় শিক্ষার্থী ও স্থানীয় ব্যবসায়ী এবং পরিবহন শ্রমিকদের মাঝে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত তিন থেকে চারশো জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। এখন পর্যন্ত কাউকে আটক বা গ্রেপ্তার করা নি। ভিডিও ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।

এদিকে, সোমবার (২০ ফেব্রুয়ারি) সংঘর্ষের প্রতিবাদে বেলা ২টা ৩০মিনিটে নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের সামনে সিলেট সুলতানপুর সড়কে টায়ার জ্বালিয়ে ২শতাধিক শিক্ষার্থী মানববন্ধন কর্মসূচী পালন করে।

প্রসঙ্গত, ১৯ ফেব্রুয়ারি রবিবার সন্ধ্যায় নর্থইস্ট মেডিকেল কলেজে অধ্যরনরত নেপালি দুই ছাত্রীকে চন্ডিপুলে গেলে আসার সময় স্থানীয় এক সিএনজিচালিত অটোরিকশা চালক তাদের উদ্দেশ্য অশালীন কথা বলেন এবং উত্যক্ত করেন। ওই অটোরিকশা চালক নর্থ ইস্ট হাসপাতালের অদূরস্থ সুমাইয়া কমপ্লেক্স নামক মার্কেটের নিচ তলার বাদশা টেলিকম নামক ফ্লেক্সিলোডের দোকানের মালিক গুলজার আহমদের আত্মীয়।,ইভটিজিংয়ের শিকার দুই ছাত্রী কলেজে গিয়ে সহপাঠীদের বিষয়টি জানালে কয়েকজন শিক্ষার্থী বাদশা টেলিকমে এসে বিচারপ্রার্থী হন। এসময় দুপক্ষের মাঝে বাবকবিতন্ডার সৃষ্টি হয় এবং একপর্যায়ে দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েন। স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে শামিল হয়ে এসময় স্থানীয় অটোরিকশা চালকরা শিক্ষার্থীদের মারধর করেন।

জানা যায় রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালের অদূরস্থ সুমাইয়া কমপ্লেক্স মার্কেটের সামনে এ সংঘর্ষ হয়। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে পুলিশসহ অন্তত ৩০ জন আহতের খবর পাওয়া গেছে। আহত হয়েছেন দক্ষিণ সুরমা থানার সহকারী কমিশনার (এসি) মাঈন উদ্দিন খান।

অপরদিকে, শিক্ষার্থীরা ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে বলেছেন- উত্যক্তকারী যুবক ও হামলাকারীদের গ্রেফতার না করলে আমরা কঠোর আন্দোনে যেতে বাধ্য হবো।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...