রাজধানী‌তে ৩ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৫ মার্চ ২০২৩, ৬:৫৯ অপরাহ্ণ

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীরা সংঘর্ষ জড়িয়েছেন।

রোববার বেলা একটার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় ল্যাবএইড হাসপাতালের পেছনে গ্রিন রোড সড়কে যানচলাচল বন্ধ রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার শাহেন শাহ বলেন, শিক্ষার্থীরা গণ্ডগোল করছে। বড় ধরনের সংঘর্ষ এড়াতে পু‌লিশ মাঠে রয়েছে। শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের সৃ‌ষ্টির বিষ‌য়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। ত‌বে শোনা যাচ্ছে আইডিয়াল স্কুলের বাসে ঢিল মারাকে কেন্দ্র করে এই সংঘর্ষের সূত্রপাত হয়েছে।

শিক্ষার্থীরা জানান, গত বৃহস্পতিবার আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজের বাস ভাঙচুর করেছে। ওই দিন ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডিয়াল কলেজে সামনে এসে নাম ফলক খুলে নিয়ে গেছে। ওই পুরোনো ঘটনার জেরে আইডিয়ালের কয়েকজন শিক্ষার্থী ও ঢাকা কলেজের কয়েক শিক্ষার্থীকে মারধর করেছে। এরপর দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। আগের ক্ষোভের অংশ হিসেবে সিটি কলেজের শিক্ষার্থীরা আজ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...