যুক্তরাজ্যে দেওকলস দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের পুণমিলনী অনুষ্ঠান ইউকে ২০২৩, উপলক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রবাস ডেস্ক,

  • প্রকাশিত: ১২ মার্চ ২০২৩, ৫:৫৪ পূর্বাহ্ণ

দেওকলস দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজের সুবর্ণ জয়ন্তী লগ্নে ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের সাবেক ছাত্র-ছাত্রীদের উদ্যোগে ৬ই মার্চ, সোমবার স্থানীয় ষ্টীফোর্ড সেন্টারে এক বিশেষ পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। এতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সামসুন নূর চৌধুরী। সভার প্রারম্ভে প্রধান উদ্যোক্তা প্রফেসর শাহানুর আহমদ খান পুনর্মিলনী সম্পর্কে এক ডিজিটাল ব্রিফিং প্রদান করেন এবং তৎপর উপস্থিত সবাই পর্যালোচনায় অংশ গ্রহন করেন ।

সভায় প্রাসঙ্গিক বিবিধ বিষয়ে বিস্তারিত আলোচনা সাপেক্ষে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে, উক্ত প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে লন্ডনে এক মনোজ্ঞ পূর্নমিলনীর আয়োজন করা হবে। উপস্থিত সবাই এ মহতী অনুষ্ঠানের সফল আয়োজন ও সমাপন করনে যতার্থ প্রদক্ষেপ গ্রহনে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। উক্ত সভায় এ কাঙ্খিত পূর্ণমিলনী বাস্তবায়নে আরো অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ও সর্বসম্মতিক্রমে গৃহীত হয় । আর অনেকেই দূরাফলনীর মাধ্যমে গৃহীত সিদ্ধান্তগুলোতে ঐক্যমত পোষন করেন। এমনকি প্রাক্তন শিক্ষার্থীদের যোগসূত্র বৃদ্ধিকল্পে শীঘ্রই বৃহতাকারে আরেকটি বর্ধিত সভার আয়োজন করা হবে। উক্ত শুভানুষ্ঠানের ব্যাপারে বিস্তারিত জানতে হলে ০৭৫৩৪ ৭৮৪৯৭৫, ০৭৯৬১ ৮৪০০৫০ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা যাচ্ছে।

উল্লেখ্য যে, উক্ত স্কুলের প্রতিষ্ঠাকালীন সময়ে সর্বপ্রথমে স্কুল থেকে এস এস সি তে কৃতার্থ ছাত্রছাত্রীরা দেশবিদেশে অবস্থানরত সাবেক ছাত্রছাত্রীদের নিয়ে লন্ডনে এক অপূর্ব মিলনমেলা করার প্রত্যাশায় দীর্ঘদিন ধরে আলোচনা ও পরামর্শ করে আসছেন ; তন্মধ্যে প্রফেসর শাহানুর আহমদ খান এবং মিঃ আবুল লেইছের নাম উল্লেখযোগ্য। আর এ মহতী উদ্যোগকে পূর্ণাঙ্গভাবে সফল করার দায়িত্ব আপনার, আমার এবং সবার। এতে সর্বপ্রকার দল-মত-পথ ও স্বীয় স্বার্থ পরিহার করে সংশ্লিষ্ট সবাইকে উক্ত পুনমিলনী অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করার লক্ষ্যে এগিয়ে আসার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

উপরন্ত এ সভায় ঘোষণা করা হয় যে, এ অপূর্ব মিলনমেলার দ্বার সবার জন্য উন্মুক্ত । তাই “আসুন আমরা সবাই মিলে পুষ্প কুড়াই মিলনমেলার দূর্গ বানাই। উক্ত সভার আলোচনায় অংশ গ্রহন করেন, প্রফেসর শাহানুর আহমদ খান, মিঃ আবুল লেইছ , মোঃ সাইফুল ইসলাম সায়েক , মোঃ জামান(এমরান), মোঃ মজাহিদ আহমদ লিটন, মোঃ নজরুল ইসলাম, মোঃ আব্দুল জালাল, আব্দুল মালিক, আব্দাল হোসেন, জুনেদ আহমদ প্রমুখ। পরিশেষে পবিত্র দোয়ার মাধ্যমে সভার যবনিকা ঘটে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...