আগামীকাল চট্টগ্রামে জয় বাংলা কনসার্ট

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ২:১৩ অপরাহ্ণ


দুই বছর পর গত ৮ মার্চ ঢাকার আর্মি স্টেডিয়ামে হয়ে গেল ‘জয় বাংলা কনসার্ট ২০২৩’। এবার ব্যান্ডের শহর চট্টগ্রামে হতে যাচ্ছে জয় বাংলা কনসার্ট। এটি হবে ‘জয় বাংলা সিএমবিএ কনসার্ট-২০২৩’ নামে, যা নিয়ে ইতোমধ্যে ব্যান্ডভক্তদের মধ্যে শুরু হয়ে গেছে উন্মাদনা। কনসার্টটি আগামীকাল (২০মার্চ) চট্টগ্রামের শিরীষতলা সিআরবি মাঠে অনুষ্ঠিত হবে; যা সবার জন্য উন্মুক্ত থাকবে।

জয় বাংলা সিএমবিএ কনসার্ট ২০২৩-এর নতুন তারিখ নিশ্চিত করেছে আয়োজক কমিটি চট্টগ্রাম মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশন (সিএমবিএ)। তারা জানায়, কনসার্টি ২০ মার্চ বিকাল ৩টায় শুরু হবে। যেখানে মোট ১৪টি ব্যান্ড পারফর্ম করবে। এর আগে চট্টগ্রামের জয় বাংলা কনসার্টের নাম ছিল জয় বাংলা বিচ কনসার্ট ২০২৩। তারিখ পরিবর্তনের সঙ্গে কনসার্টের নামও পরিবর্তন করে আয়োজক কমিটি।

এদিকে দুই বছর পর কনসার্ট ফিরে আসায় ব্যান্ডসংগীত ভক্তদের মনে নতুন উত্তেজনা শুরু হয়েছে; যার উত্তাপ ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এবারের ঢাকার জয় বাংলা কনসার্টে দেশের জনপ্রিয় মোট নয়টি দল পারফর্ম করেছে। সেগুলো হলো আর্টসেল, চিরকুট, এভয়েড রাফা, লালন, কার্নিভাল, আরেকটি রক ব্যান্ড, ক্রিপটিক ফেট, নেমিসিস ও মেঘদল। তবে চট্টগ্রামে কারা কারা পারফর্ম করবে তাদের তালিকা এখনও প্রকাশ করেনি আয়োজক কমিটি। নতুন তারিখ ও ভেন্যু নিশ্চিত করার পরই পারফর্ম করা ব্যান্ডদলের নাম ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, ১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ঐতিহাসিক ভাষণের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২০১৫ সাল থেকে প্রতি বছর জয় বাংলা কনসার্টের আয়োজন করে আসছে বাংলাদেশের তরুণদের অন্যতম বড় নেটওয়ার্ক ইয়াং বাংলা। কনসার্টের বড় অংশ জুড়ে থাকে মুক্তিযুদ্ধের বার্তা।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...