প্রাক্তন বিদ্যাপীঠে সম্মাননা পেলেন ১৯৭৭ ব্যাচের শিক্ষার্থী দিলওয়ার

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৮ এপ্রিল ২০২৩, ৯:৪৪ অপরাহ্ণ

সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার হেতিমগঞ্জস্থ আত্হারিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজে সংবর্ধনা ও সম্মাননায় ভূষিত হয়েছেন যুক্তরাজ্য প্রবাসী মো. দিলওয়ার হোসেন। তিনি ওই বিদ্যালয়ের এসএসসি ১৯৭৭ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী।

জানা যায়, দিলওয়ার হোসেন দীর্ঘদিন ধরে পরিবারসমেত যুক্তরাজ্যে বসবাস করে আসছেন। তিনি সেখানকার বিভিন্ন কমিউনিটি, শিক্ষা ও সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত। একাধারে তিনি গোলাপগঞ্জ সোশ্যাল ও কালচারাল ট্রাস্টের সাধারণ সম্পাদক এবং গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউকে ও গোলাপগঞ্জ হ্যাল্পিং হ্যান্ড ইউকে’র সাবেক সহ সভাপতি।

সম্প্রতি তিনি দেশে আসলে ১৬ মার্চ ২০২৩ সংশ্লিষ্টদের আমন্ত্রণে প্রাক্তন সেই শিক্ষা প্রতিষ্ঠানে উস্থিত হন। তখন বিদ্যালয়ের ফ্যাসিলিটিজ ডিপার্টমেন্ট ভবনে প্রতিষ্ঠানটির শিক্ষক, শিক্ষার্থীগণসহ সংশ্লিষ্টরা তাঁকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুস শহীদের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- হেতিমগঞ্জ নতুন কুঁড়ি শিশু বিদ্যালয়ের পরিচালক অরুণ দেব, প্রভাতী বিদ্যানিকেতনের পরিচালক বিদ্যুৎ জ্যোতি পুরকায়স্থ। এছাড়াও স্কুল ও কলেজ শাখার শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজসেবী ও শিক্ষানুরাগী মো. দিলওয়ার হোসেন যুক্তরাজ্যের বাঙালি কমিউনিটিকে এগিয়ে নিতে কাজ করছেন। পাশাপাশি নিজ এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক উন্নয়নে তিনি অগ্রণী ভূমিকা পালন করছেন। প্রবাসে এরকম কিছু মানুষের কারণে অসহায়-দুস্থ এবং অভাবীরা সাহায্য-সহযোগিতা পেয়ে থাকেন।

দেশের জন্য যারা অপরিসীম মমত্ববোধ উপলব্ধি করেন, মো. দিলওয়ার হোসেন তাদেরই একজন। আমাদের আত্হারিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন শিক্ষার্থী হিসেবে তাঁকে নিয়ে আমরা গর্ববোধ করি। সকলের পক্ষ থেকে তাঁর দীর্ঘায়ূ ও সুস্বাস্থ্য কামনা করি। বিজ্ঞপ্তি

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...