ছাত্রদের সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগে যুক্তরাষ্ট্রে ৬ শিক্ষিকা গ্রেপ্তার

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৩, ১১:৩১ পূর্বাহ্ণ

ছাত্রদের সাথে শারীরিক সম্পর্কের অভিযোগে যুক্তরাষ্ট্রে ছয় নারী শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। যুক্তরাষ্ট্রে দুই দিনের ব্যবধানে অন্তত ছয় নারী শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। ছাত্রদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন ও অসদাচরণের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে বলে দেশটির গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।

এই ঘটনায় ইতোমধ্যে আদালতে একাধিক মামলাও দায়ের হয়েছে। একটি মামলার অভিযোগ অনুযায়ী, ড্যানভিলের ৩৮ বছর বয়সী নারী শিক্ষক অ্যালেন শেলের বিরুদ্ধে ছাত্রকে ধর্ষণের তৃতীয়-ডিগ্রির অভিযোগ আনা হয়েছে।

দেশটির এই নারী শিক্ষক ১৬ বছর বয়সী দুই কিশোরের সাথে তিনবার যৌন সম্পর্কে লিপ্ত হয়েছিলেন। বৃহস্পতিবার তাকে গ্যারার্ড কাউন্টি জেলা আদালতে সাজা দেওয়া হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম ডব্লিউটিকেআরের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের উডলন এলিমেন্টারি স্কুলের শিক্ষকের সহকারী হিসেবে কাজ করতেন শেল। এর আগে ল্যাঙ্কাস্টার এলিমেন্টারি স্কুলে নিযুক্ত ছিলেন তিনি।

এই সংবাদমাধ্যম বলছে, বয়েল কাউন্টি স্কুলের কর্মকর্তারা শেলকে গ্রেপ্তারের বিষয়ে সতর্ক করে শিক্ষার্থীদের অভিভাবকদের কাছে একটি চিঠি পাঠিয়েছেন। তাকে প্রশাসনিক ছুটিতে পাঠানো হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে ছাত্রদের সাথে যৌন অসদাচরণের অভিযোগে ছয় শিক্ষিকাকে গ্রেপ্তারের ঘটনা প্রকাশ্যে এসেছে গত কয়েকদিনে।

দেশটির আরকানসাসের শিক্ষিকা হেদার হ্যারের (৩২) বিরুদ্ধে ছাত্রকে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। আরকানসাস টাইমস জানিয়েছে, তিনি একজন কিশোর ছাত্রের সাথে যৌন সম্পর্কে জড়িয়েছিলেন।

ওকলাহোমার ২৬ বছর বয়সী নারী শিক্ষক এমিলি হ্যানকককেও বৃহস্পতিবার গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয় পুলিশ একজন ছাত্রের সাথে তার কথিত যৌন সম্পর্কের কথা জানিয়েছে বলে খবর দিয়েছে নিউইয়র্ক পোস্ট।

দেশটির আরেক সংবাদমাধ্যম কোকোর প্রতিবেদন অনুযায়ী, ১৫ বছর বয়সী ছাত্রের সাথে অনৈতিক সম্পর্কের দায়ে লিঙ্কন কাউন্টির একজন শিক্ষিকাকে অভিযুক্ত করা হয়েছে। আদালতের নথিতে বলা হয়েছে, শিক্ষিকা এমা ডেলানি হ্যানকক ওয়েলস্টন পাবলিক স্কুলে কর্মরত। তিনি স্কুল ভবনের ভেতরেই ওই ছাত্রের সাথে যৌনতায় লিপ্ত হয়েছিলেন। এমনকি তারা প্রতিনিয়ত স্ন্যাপচ্যাটেও যোগাযোগ করেছে।

নিউ ইয়র্ক পোস্ট বলছে, আইওয়ার ডেস মইনেসের একটি ক্যাথলিক হাই স্কুলের ইংরেজি শিক্ষিকা ক্রিস্টেন গ্যান্ট (36) গত শুক্রবার স্কুলের ভেতরে এক কিশোর ছাত্রের সাথে শারীরিক সম্পর্ক করেন। এছাড়াও এই শিক্ষিকা স্কুলের বাইরে ওই ছাত্রের সাথে অন্তত পাঁচবার যৌনতা লিপ্ত হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

সংবাদমাধ্যম ফক্সনাউয়ের তথ্য অনুযায়ী, জেমস ম্যাডিসন হাই স্কুলের শিক্ষিকা আলেহ খেরাদমান্দের (৩৩) বিরুদ্ধেও গত কয়েক মাস ধরে একজন ছাত্রের সাথে যৌন অসদাচরণের অভিযোগ আনা হয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...