ডার্টফোর্ড বৈশাখী মেলা ২০২৩ নিয়ে সংবাদ সম্মেলন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১০ জুন ২০২৩, ১১:০৩ পূর্বাহ্ণ

লন্ডন বাংলা প্রেসক্লাবের সম্মানিত সাংবাদিকবৃন্দ,
আসসালামু আলাইকুম। আমাদের আমন্ত্রণে আজকের এই সংবাদ সম্মেলনে উপস্থিত হবার জন্য সপ্তসুর মিউজিক স্কুলের পক্ষ থেকে আপনাদের প্রতি জানাচ্ছি কৃতজ্ঞতা । মূলত আগামী ৮ জুলাই, শনিবার ডার্টফোর্ডের টেম্পল হিল কমিউনিটি হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে ডার্টফোর্ড বৈশাখী মেলা।
এই মেলাকে আপনাদের মাধ্যমে কমিউনিটির সব বাঙালির কাছে পৌঁছে দিতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

প্রিয় সাংবাদিকবৃন্দ, সপ্তসুর মিউজিক স্কুল ২০১৯ সালে প্রতিষ্ঠিত একটি সাংস্কৃতিক সংগঠন, মূলত বাংলা সংস্কৃতিকে প্রবাসের মাটিতে ছড়িয়ে দেবার লক্ষ্য নিয়েই এই প্রতিষ্ঠানটিকে গড়ে তোলা হয়। ডার্টফোর্ডে প্রতিনিয়তই প্রবাসী বাংলাদেশীর সংখ্যা বাড়ছে কিন্তু বাংলা সাংস্কৃতিক সংগঠনের কার্যক্রম সেখানে খুবই কম।

সপ্তসুর মিউজিক স্কুল বিগত বছরগুলোতে বাংলাদেশের বিভিন্ন জাতীয় অনুষ্ঠান যেমন ১৬ই ডিসেম্বর ২১ শে ফেব্রুয়ারি ২৬ শে মার্চসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় গত বছর থেকে সপ্তসুর মিউজিক স্কুল ডার্টফোর্ড কমিউনিটির বাংলাদেশীদের নিয়ে আয়োজন করে বৈশাখী উৎসবের।

অভূতপূর্ব সাড়া পাওয়া যায় সেই বৈশাখী উৎসবে। এবার আমরা আরও বড় পরিসরে মেলার আয়োজন করেছি। আমাদের মেলাকে সার্বিক সহযোগিতা করার জন্য পাশে রয়েছে, প্রাইম স্টেট এজেন্টস, রাধুনী, আপাসেন, ডটপ্রিন্ট , জে স্টেফোড সলিসিটরস, এবং শহীদ এন্ড কো, এই প্রতিষ্ঠানগুলো। আর এই প্রতিষ্ঠানগুলোর কর্ণধাররা বেশির ভাগই কেন্ট এবং ডার্টফোর্ডে বসবাস করেন।

প্রিয় সহকর্মী,
আমরা চাই প্রবাসের মাটিতে আমাদের পরবর্তী প্রজন্মের কাছে আমাদের সংস্কৃতিকে তুলে দিতে এবং সেই লক্ষ্য নিয়েই সপ্তসুর মিউজিক স্কুল পরিবার ডার্টফোর্ডে তাদের কার্যক্রম পরিচালনা করছে । এই মেলাতে স্কুলের ছাত্র-ছাত্রীরা, বৈশাখী রা রেলিসহ, সংগীত, নৃত্য , ফ্যাশন শো, চিত্রাঙ্কন এবং নাটকসহ বাঙালি সংস্কৃতির ঐতিহ্য এরকম অনেক কিছুতেই তারা অংশগ্রহণ করবে। সেই সাথে থাকবে লন্ডনের বিশিষ্ট শিল্পীদের পরিবেশনায় সঙ্গীত , নৃত্য এবং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্বদের শুভেচ্ছা বক্তব্য।

আমাদের এই সুন্দর আয়োজনে লন্ডনের সব মিডিয়ার সহযোগিতা কামনা করছি। আমরা কেন্ট প্রবাসী বাংলাদেশীরা ইস্ট লন্ডনের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করে থাকি, আমরাও আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে কমিউনিটির সর্বস্তরের মানুষকে আমন্ত্রণ জানাচ্ছি। আমাদের নতুন প্রজন্ম বাংলা সংস্কৃতিকে ধারণ করছে এবং তাদের পরিবেশনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে তাদেরকে উৎসাহ দিতে আপনারা অবশ্যই ৮ জুলাই ডাটফোর্ডের টেম্পল হিলে বৈশাখী মেলাতে অংশগ্রহণ করে মেলাটিকে সফল করে গড়ে তুলবেন।

সবশেষে আজকের এই সংবাদ সম্মেলনে উপস্থিত আমার প্রিয় সহকর্মী আপনাদের সকলের প্রতি আবারো কৃতজ্ঞতা এবং ধন্যবাদ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...