ঢাকা-১৭ আসন মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৫ জুন ২০২৩, ২:০১ অপরাহ্ণ

জাতীয় সংসদের ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ। এই আসনের উপ-নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র অনলাইনে জমা নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

তফসিল অনুযায়ী, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৫ জুন, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের তারিখ ১৮ জুন এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ জুন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বুধবার (১৪ জুন) পর্যন্ত মোট তিনটি মনোনয়নপত্র জমা পড়েছে। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও দলের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য প্রফেসর মোহাম্মদ এ আরাফাত আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেবেন।

রাজধানীর গুলশান, বনানী, ভাসানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে জাতীয় সংসদের ঢাকা-১৭ আসন গঠিত। আগামী ১৭ জুলাই কাগজের ব্যালটে ভোট অনুষ্ঠিত হবে এ আসনে।

২০১৮ সালের নির্বাচনে চিত্রনায়ক ফারুক বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের প্রার্থী আন্দালিব রহমান পার্থকে পরাজিত করে সংসদ সদস্য হয়েছিলেন।

দীর্ঘদিন রক্তে সংক্রমণজনিত রোগে ভুগে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে গত ১৫ মে মৃত্যুবরণ করেন চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক)। এরপর আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...