সিসিক নির্বাচন: আনোয়ারুজ্জামান চৌধুরীর নির্বাচনী ইশতেহার ঘোষণা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৭ জুন ২০২৩, ৭:৫১ অপরাহ্ণ

সিলেট সিটি কর্পোরেশন সিসিক নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

শনিবার (১৭ জুন) দুপুর সাড়ে ১২টায় সিলেটের মির্জাজাঙ্গালস্থ হোটেল নির্ভানা ইনে তিনি ২১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদলে, কার্যনির্বাহী সদস্য আজিজুস সামাদ আজাদ ডন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনসহ দলীয় নেতাকর্মীরা।

তার ২১ দফা নির্বাচনী ইশতেহার হলো- স্মার্ট নগরভবন, সবুজ, পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব সিলেট, জলাবদ্ধতা দূরীকরণ ও বন্যা নিয়ন্ত্রণ, বর্জ্য ব্যবস্থাপনা, পরিকল্পিত নগরায়ন, নিরাপদ স্বাস্থ্যকর সিলেট, দুর্যোগ মোকাবিলায় সচেতনতা, শিক্ষা ও সংস্কৃতিবান্ধব সিলেট, নারীবান্ধব সিলেট, ব্যবসা বান্ধব সিলেট, পার্ক, উদ্যান ও খেলার মাঠ প্রতিষ্ঠা, সচল সিলেট, মানবিক উন্নয়নে সিলেট, প্রবাসী বান্ধব সিলেট, সম্প্রীতির সিলেট, পর্যটনবান্ধব সিলেট, সামাজিক অপরাধ নির্মূল, অংশগ্রহণমূলক ও সুশাসিত সিলেট, নাগরিক বান্ধব সিলেট, তারুণ্যের সিলেট ও প্রযুক্তির সিলেট।

এসময় মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, সিলেটের সমস্যা ও সমাধান জানতে ইতোমধ্যেই আমরা বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিক, তরুণ-তরুণী, ছাত্র-ছাত্রী, নগর-বিশেষজ্ঞ, পরিকল্পনাবিদসহ সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করেছি। সেমিনারে অংশ নিয়েছি। অনলাইনে হাজার হাজার মানুষের সুনির্দিষ্ট মতামত, পরামর্শ এসেছে। নির্বাচিত হলে যার অনেক কিছুই বাস্তবায়ন সম্ভব। নগরবিদদের মতো আমারও আকাঙ্খা ‘সুন্দর সমৃদ্ধ সিলেট’। বিশেষজ্ঞ মতামত ও জরিপের কারণে এখন আমি এই শহরের প্রতিটি সমস্যা ও তার সম্ভাব্য সমাধান সম্পর্কে সচেতন। যেসব সমস্যা ইতোমধ্যেই চিহ্নিত হয়েছে, তা সমাধানে স্বল্প-মধ্যম-দীর্ঘমেয়াদি সমাধানের পরিকল্পনাও করেছি আমরা। জনগণ আমাকে নির্বাচিত করলে, ৫ বছরের মধ্যে সিলেট একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য নিয়ে নাগরিকদের সামনে দৃশ্যমান হবে ইনশাআল্লাহ।

আনোয়ারুজ্জামান চৌধুরী আরও বলেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননত্রেী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে উন্নয়নের জোয়ার বইছে। সিলেটেও আওয়ামী লীগ সরকার ব্যাপক উন্নয়ন হয়েছে, যা অতীতে কোনও সরকার করেনি। আমি সিলেটকে একটি স্মাট নগরী হিসেবে গড়ে তুলতে চাই। নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে নির্বাচিত করুন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...