ভেনিস বিএনপির নতুন কমিটি ঘোষনাঃ আজিজ সভাপতি, পলাশ সম্পাদক

ইতালি প্রতিনিধি,

  • প্রকাশিত: ২০ জুন ২০২৩, ৬:২৬ পূর্বাহ্ণ

ভেনিস বিএনপির নতুন কমিটি ঘোষনাঃ আজিজ সভাপতি, পলাশ সম্পাদক


বাংলাদেশ জাতীয়তাবাদী দল ভেনিস শাখার নতুন কমিটি অনুমোদন করা হয়েছে। আবদুল আজিজ সেলিম সভাপতি এবং সমশের আকবির পলাশ কে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষনা করা হয়।

দীর্ঘ দিন ভেনিস বিএনপির নতুন কমিটি অনুমোদনের অপেক্ষায় ছিলো। সম্প্রতি বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, ইতালি বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক এবং সাধারণ সম্পাদক ঢালি নাসির উদ্দিনের ভেনিস সফর কালে স্থানীয় নেতাকর্মীরা নতুন কমিটি ঘোষনার জন্য জোর দাবি জানান।

জানা যায়, চলতি বছরের শেষে বাংলাদেশের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। ফ্যসিবাদি হাসিনা সরকার তার শেষ প্রহর গুনছে। পালানোর পথ খুঁজছে। এ অবস্থায় দেশ বিদেশের জাতীয়তাবাদী সকল কমিটিকে আরো বেশি সক্রিয় করার লক্ষ্যে ভেনিস বিএনপির নতুন কমিটি অনুমোদন করা হয়েছে।

ইতালি বিএনপির সভাপতি মোহাম্মদ আবদুর রাজ্জাক এবং সাধারণ সম্পাকদক ঢালি নাসির উদ্দিন স্বাক্ষরীত এক পত্রের মাধ্যমে গত ১৬ জুন ২০২৩ তারিখে ১৩৯ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়। এতে জেষ্ঠ্য সহসভাপতি জব্বার মাঝি, জেষ্ঠ্য যুগ্ম সাধারণ সম্পাদক আরফান মাস্টার এবং ইব্রাহীম সরদারকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

একই সাথে শামীম দেওয়ানকে প্রধান উপদেষ্টা করে ১৬ সদস্যের উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

রোমের নেতৃবৃন্দ আশা করেন, আজিজ-পলাশের নেতৃত্বে ভেনিস বিএনপি আরো বেশি শক্তিশালী হবে এবং দেশকে ফ্যাসিবাদ মুক্ত করতে সর্বোচ্চ ভূমিকা রাখবে। দেশপ্রেমিক প্রবাসীদের সংগঠিত করবে গণতন্ত্রের পক্ষে। বাংলাদেশে গণতন্ত্র পূণরুদ্ধার এবং মানবাধিকার রক্ষায় উজ্জল ভূমিকা রাখবে।

আবদুল আজিজ সেলিম এবং সমশের আকবির পলাশ ফের নির্বাচিত হওয়ায় নেতৃদ্ব ইতালি বিএনপিসহ স্থানীয় জাতীয়তাবাদী নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা, দেশনেত্রী খালেদা জিয়া, তারুণ্যের অহংকার তারেক রহমান এবং আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমানের সুস্বাস্থ্য কামনা করেন।

আবদুল আজিজ সেলিম বলেন, ফ্যাসিবাদি সরকারের বিদায় ঘন্টা বেঁজে গেছে। সরকারের পায়ের নিচে মাটি নেই। তারা যে কোনো সময়ে মুখ থুবড়ে পড়বে। সুতরাং ২ হাজার ২৪ সাল হবে দেশপ্রেমিক গণতন্ত্র প্রিয় জাতীয়তাবাদী জনতার বাংলাদেশ।

ভেনিস বিএনপির সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে আজিজ-পলাশ ফের নির্বাচিত হওয়ায় ভেনিসের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক এবং রাজনৈতিক সংগঠন অভিন্দন জানিয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...