পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক,

  • প্রকাশিত: ২০ জুন ২০২৩, ৩:৫৩ অপরাহ্ণ

জয় দিয়েই ইমার্জিং এশিয়া কাপ শুরু করেছিল বাংলাদেশ নারী দল। তবে গ্রুপ পর্বের অন্য দুই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে পয়েন্ট ভাগাভাগি করে টাইগ্রেসরা। এতে ৪.৮৫০ রেটিং পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রাখে লতা মন্ডলের দল। যেখানে প্রতিপক্ষ হিসেবে পাকিস্তানকে পায় বাঘিনীরা। তবে বৃষ্টির বাগড়ায় গতকাল খেলা মাঠে না গড়ালে আজ রিজার্ভ ডে তে গড়ায় ম্যাচ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পাকিস্তানকে ৬ রানের ব্যবধানে হারিয়ে ফাইনালে ওঠেছে লতা মণ্ডলের দল।

আজ রিজার্ভ ডেতেও ম্যাচে ছিল বৃষ্টির বাঁধা। এ কারণে টসও হয় দেরিতে। শেষ পর্যন্ত খেলা মাঠে গড়ালেও কমিয়ে আনা হয় ৯ ওভারে।বাংলাদেশের দেয়া ৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার আয়মান ফাতেমা এবং শাওয়াল জুলফিকার। দুজনে মিলে গড়েন ২৬ রানের জুটি।

এদিকে বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রু এনে দেন রাবেয়া খান। তৃতীয় ওভারের শেষ বলে ফাতেমা কে আউট করে ওপেনিং জুটি ভাঙেন তিনি। এদিকে ৪ ওভার শেষে ৯ উইকেট হাতে রেখে পাকিস্তানের তখন প্রয়োজন ৩৪ রান।

ষষ্ঠ ওভারের শেষ বলে আরেক ওপেনার শাওয়াল জুলফিকারকেও সাজঘরে ফেরান ব্যাট হাতে বড় ইনিংস খেলা নাহিদা আক্তার। তার বলে ক্যাচ দিয়ে ১১ রানে আউট হন শাওয়াল। পাকিস্তানের তখন প্রয়োজন ১৮বলে ২৭ রান। এরপরের ওভারে সাদাফ শামাসকেও বোল্ড করে সাজঘরে ফেরান রাবেয়া খান।

এরপর বল হাতে মারুফা আক্তার আরও এক উইকেট নিলে পাকিস্তানের ইনিংস থামে ৫৩ রানেই। আর এতেই টুর্নামেন্টের ফাইনালে ওঠে বাংলাদেশের বাঘিনীরা। ব্যাট হাতে টাইগ্রেসদের হয়ে আজ দ্বিতীয় সর্বোচ্চ ১০ রান করার পাশাপাশি বল হাতেও সর্বোচ্চ ২ টি উইকেট নেন রাবেয়া।

এদিকে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যর্থ হন দুই টাইগ্রেসদের ওপেনার। দুজনই ৪ রান করে ফিরে যান সাজঘরে। এরপর মিডল অর্ডারও ব্যর্থ হয় দলের হাল ধরতে।

বাঘিনীদের হয়ে ব্যাট হাতে আজ দুই অঙ্কের স্কোর করতে পেরেছেন মাত্র দুইজন। দুই বোলার রাবেয়া খান এবং নাহিদা আক্তারের ১০ এবং ২১ রানের ইনিংসে ভর করে পাকিস্তানকে ৬০ রানের লক্ষ্য দিতে সমর্থ হয় তারা।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...