সাংবাদিক এনাম চৌধুরী’র পিতার মৃত্যুতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের শোক

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২০ জুন ২০২৩, ৮:২২ অপরাহ্ণ

লন্ডন বাংলা প্রেস ক্লাবের সদস্য, দ্য সানরাইজ টুডে’র সম্পাদক, সাংবাদিক ও কলামিস্ট এনাম চৌধুরী’র পিতা, সিলেটের ওসমানীনগর উপজেলার প্রবীণ আলেমেদ্বীন ও হাফেজে কোরআন লুৎফুর রহমান চৌধুরী’র মৃত্যুতে লণ্ডন বাংলা প্রেস ক্লাব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন । ক্লাব সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ ও কোষাধ্যক্ষ সালেহ আহমেদ এক শোকবার্তায় মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সহানুভূতি ও সমবেদনা জ্ঞাপন করেন । নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনার পাশাপাশি তাঁর স্বজনদের ধৈর্য্য ধারণের শক্তি দানের জন্য মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া করেন।

উল্লেখ্য, লুৎফুর রহমান চৌধুরী ১৯ জুন সোমবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটে সিলেটের থানাগাঁও খয়রাবাদ বাজারস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্নাহ ইলাহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮১ বছর। তিনি ৩ ছেলে, ৭ মেয়ে, নাতি-নাতনীসহ বহু আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

 

অসংখ্য ছাত্র, ভক্ত গুনগ্রাহীর প্রিয়জন হাফেজ লুৎফুর রহমান উসমানপুর ইউনিয়নের থানাগাঁও খয়রাবাদ বাজার মসজিদ প্রতিষ্টা করে সেখানে অবৈতনিক ইমাম ও খতিব হিসেবে দীর্ঘ ৪৫ বছর দায়িত্ব পালন করে অবসর গ্রহণ করেন। হাফেজ লুৎফুর রহমান ছাত্র জীবন থেকে শুরু করে জীবনের সুদীর্ঘ ৫৫ বছর বিভিন্ন মসজিদে বিনা পারিশ্রমিকে ইমাম ও খতিবের দায়িত্ব পালন করে গেছেন। বৃহত্তর এই অঞ্চলে “হাফিজসাব” হিসেবে পরিচিত ব্যক্তিত্ব নীরবে সামাজিক কর্মকান্ডে ছিলেন নিবেদিতপ্রাণ । তিনি দীর্ঘদিন সিলেট শহরে চিকিৎসাধীন ছিলেন।

মঙ্গলবার বাদ জোহর থানাগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে মরহুমের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে।
লন্ডনে বসবাসরত সাংবাদিক এনাম চৌধুরী তাঁর বাবার রুহের মাগফেরাতের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...