ইতালিতে ধর্মীয় ভাব গম্বীর্যের মধ্য দিয়ে ঈদুল আযহা উদযাপিত

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি,

  • প্রকাশিত: ৩০ জুন ২০২৩, ৬:৩০ অপরাহ্ণ

ইতালিতে ধর্মীয় ভাব গম্বীর্যের মধ্য দিয়ে ঈদুল আযহা উদযাপিত: প্রকাশ্যে ঈদের পশু কোরবানির দাবী প্রবাসীদের

ইতালিতে ধর্মীয় ভাব গাম্ভীর্য ও উৎসব মুখর পরিবেশে পবিত্র ঈদ উল আজহা উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশি সহ বিভিন্ন দেশের অভিবাসীরা। দেশের মতো পরিপূর্ণ আনন্দে ঈদ উদযাপন করতে না পারলেও চেষ্টা করে যান ঐক্যবদ্ধ ও সুসংগঠিত হয়ে দিনটি স্মরনীয় করে রাখতে। তবে খামারে পশু কোরবানির ব্যবস্থা থাকায় সন্তোষ প্রকাশ করেনছেন প্রবাসীরা।

দেশটির রাজধানী রোমের পিয়াচ্ছা ভিত্তোরিও জাতীয় ঈদগাহ মাঠ, বাংলা অধ্যুষিত এলাকা তরপিনাত্তারা ভাঙ্গা দেয়াল পার্ক, লালন পার্ক, প্রেনেসতিনা, পিয়াচ্ছা মিরতি, তুসকোলানা, রে দি রোমা, অত্তাভিয়ানো, মন্তেভেরদে, মার্কোনী, কর্ণেলিয়া বাতিস্তিনি, মন্তানিওয়ালা, নিত্তোন্নো, রিবিবিয়া সহ আরও বিভিন্ন অঞ্চলে খোলা মাঠে ও মসজিদে ঈদের নামায আদায় করেছে মুসলিম ধর্মাবলম্বীরা। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান পিয়াচ্ছা ভিত্তোরিও জাতীয় ঈদগাহ মাঠে নামায আদায় করেন এবং তিনি দেশে ও প্রবাসে সকলের সুখ ও সমৃদ্ধি কামনা করেন।

এসময় ঈদের শুভেচ্ছা বিনিময় করেন ইতালি আওয়ামী লীগ, ইতালি বিএনপি সহ রোমের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, আঞ্চলিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দরা।

দেশের মতো ঈদের আবহ প্রবাসে পাওয়া না গেলেও প্রবাসীরা চেষ্টা করেন ঈদ আনন্দে দিন টি কাটাতে। খোলা জায়গায় পশু কোরবানির নিয়ম না থাকলেও আগের তুলনায় খামার গুলোতে পশু কোরবানির ব্যবস্থা থাকায় সন্তোষ প্রকাশ করেন প্রবাসীরা।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...