মঙ্গলবার সারাদেশে পদযাত্রা করবে বিএনপি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৭ জুলাই ২০২৩, ৮:০১ অপরাহ্ণ

সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার ১ দফা দাবিতে আগামীকাল ঢাকাসহ সারাদেশে পদযাত্রা করবে বিএনপি। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ পদযাত্রা অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগের পদযাত্রা গাবতলী থেকে শুরু হয়ে রায়সাহেব বাজার মোড়ে (বাহাদুর শাহ পার্ক) গিয়ে শেষ হবে।

গাবতলী থেকে শুরু করবে ঢাকা মহানগর উত্তর বিএনপি। মগবাজারে যুক্ত হবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

প্রধান অতিথি উপস্থিত থাকবেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপি আহবায়ক আমানউল্লাহ আমান, সঞ্চালনায় থাকবেন ঢাকা মহানগর উত্তর বিএনপি সদস্য সচিব আনিসুল হক।

যাত্রাপথ- গাবতলী, টেকনিক্যাল মোড়, মিরপুর (১), মিরপুর (১০) গোল চত্ত্বর, কাজীপাড়া, শেওড়াপাড়া, তালতলা (আগারগাঁও), বিজয় স্মরণী, কাওরান বাজার, এফডিসি, মগবাজার, মালিবাগ, কাকরাইল, নয়াপল্টন (পার্টি অফিস), ফকিরাপুল, মতিঝিল (শাপলা চত্ত্বর), ইত্তেফাক মোড়, দয়াগঞ্জ, রায়সাহেব বাজার মোড়।

সারাদেশের সকল জেলা ও মহানগরীতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে। পদযাত্রা কর্মসূচি সফল করতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ দেশের সকল শ্রেণী পেশার মানুষকে আহ্বান জানিয়েছে বিএনপি।

বিএনপির পাশাপাশি একই দাবিতে ঢাকায় পদযাত্রা করবে সমমনা দলগুলো।

সকাল ১১টায় মিরপুর ১২ নম্বর থেকে পদযাত্রা শুরু করবে গণতন্ত্র মঞ্চ। নেতৃত্ব দেবেন গণতন্ত্র মঞ্চ শীর্ষ নেতৃবৃন্দ। দুপুর ২টা ৩০ মিনিটে কাকরাইল মোড় থেকে পদযাত্রা শুরু করবে ১২ দলীয় জোট। মতিঝিল শাপলা চত্বরে গিয়ে শেষ হবে। নেতৃত্ব দেবেন ১২ দলীয় জোট শীর্ষ নেতৃবৃন্দ। দুপুর ১২টায় বিজয় নগর পানির ট্যাংকের সামনে থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত পদযাত্রা করবে জাতীয়তাবাদী সমমনা জোট।

বিকাল ৩টায় মতিঝিল নটরডেম কলেজ উল্টো দিকে গণফোরাম চত্বর থেকে শুরু করে জাতীয় প্রেস ক্লাব পর্যন্ত পদযাত্রা করবে গণফোরাম। বিকাল ৪ টায় পুরানা পল্টন কালভাট রোড দলীয় অফিস সামনে থেকে শুরু করবে গণ অধিকার পরিষদ (নুরু)।

সকাল ১১টায় কাওরানবাজার এফডিসির সামনে থেকে মতিঝিল শাপলা চত্বর পর্যন্ত করবে এলডিপি। বেলা ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে শুরু করবে গণ অধিকার পরিষদ (রেজা কিবরিয়া)। সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাব সামনে থেকে টিকাটুলি মোড় পর্যন্ত করবে লেবার পার্টি। সকাল ১০টা ৩০ মিনিটে জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে শুরু করে শাহবাগ হয়ে ধানমন্ডি পর্যন্ত করবে গণতান্ত্রিক বাম ঐক্য জোট। সকাল ১১টা জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে শাহবাগ পর্যন্ত করবে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

এরপর দিন বুধবার একই সময়ে ঢাকায় পদযাত্র করবে বিএনপি। আব্দুল্লাপুর থেকে শুরু হয়ে যাত্রাবাড়ীতে শেষ হবে। আব্দুল্লাপুর থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপি যাত্রা শুরু করবে। রামপুরা ব্রীজে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি যুক্ত হবে। যাত্রাপথ- আব্দুল্লাহপুর, বিমানবন্দর, কুড়িল, বিশ্বরোড, নতুন বাজার, বাড্ডা, রামপুরা ব্রীজ, আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া, সায়েদাবাদ, যাত্রাবাড়ী।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...