সাতক্ষীরায় পিটুনিতে ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা, ৪ শিক্ষক গ্রেপ্তার

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৮ জুলাই ২০২৩, ৮:১১ পূর্বাহ্ণ

সাতক্ষীরার কালিগঞ্জের নলতা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকের মারপিটে এক স্কুল শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে। এই ঘটনায় ৪ শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১৭ জুলাই) সকালে নিহত স্কুল ছাত্রের পিতা কালিগঞ্জ উপজেলার হিজলা গ্রামের দীনবন্ধু দাশ বাদী হয়ে প্রধান শিক্ষকসহ পাঁচজনকে আসামি করে কালিগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

গ্রেপ্তাকৃতরা হলেন- কালিগঞ্জের নলতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোনায়েম পাড়, সহকারি প্রধান শিক্ষক আব্দুল মহিত, সহকারি শিক্ষক অবকাশ চন্দ্র খাঁ ও সহকারি শিক্ষক সিদ্ধার্থ রায় চৌধুরী। ঘটনার পর থেকে মামলার অপর আসামি সহকারি শিক্ষক মনিরুল ইসলাম পলাতক রয়েছে।

নিহত স্কুল শিক্ষার্থী রাজপ্রতাপ দাশ (১৫) সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের হিজলা চন্ডিপুর গ্রামের মুদি ব্যবসায়ী দীনবন্ধু দাশের ছেলে। সে কালিগঞ্জের নলতা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র ছিল।

উল্লেখ্য, গত রোববার (১৬ জুলাই) সকাল সাড়ে ৯ টার দিকে কালিগঞ্জের নলতা মাধ্যমিক বিদ্যালয়ের সম্প্রসারিত ভবনের তৃতীয় তলায় ৬ষ্ঠ শ্রেনীর এক ছাত্রীর জন্মদিনের কেক কেটে তার সহপাঠীরা মোবাইলে ছবি তুলে টিকটক করছিল। এসময় সেখানে উপস্থিত নবম শ্রেণির ছাত্র রাজপ্রতাপ দাশ, মুশফিকুর রহমান, জোবায়ের ও আর রাফি উপস্থিত ছিল। বিদ্যালয়ের সহকারী শিক্ষক অবকাশ চন্দ্র খাঁ ও মনিরুল ইসলাম বিষয়টি দেখতে পান। এ ঘটনায় শিক্ষার্থী রাজপ্রতাপ দাশসহ ৪ জনকে মারধর করেন শিক্ষক অবকাশ চন্দ্র খাঁ। এঘটনার পর বাড়িতে গিয়ে পানি খাওয়ার পরপরি রাজপ্রতাপের মৃত্যু হয়।

এরপর রোববার (১৬ জুলাই) বিকেল তিনটার দিকে হঠাৎ বিক্ষুব্ধ এলাকাবাসী, অভিভাবক ও শিক্ষার্থীরা ওই শিক্ষার্থীর লাশ নিয়ে ক্যাম্পাসে এসে বিক্ষোভ ও ভাঙচুর করে। শিক্ষকের মারপিটে রাজপ্রতাপের মৃত্যু হয়েছে এমন অভিযোগে দোষী শিক্ষকের বিচার দাবিতে হাজার হাজার বিক্ষুব্ধ জনতা শ্লোাগান দিতে থাকে। এসময় বিক্ষুব্ধরা শিক্ষক মিলনায়তনের তালা ভেঙ্গে স্কুলের শিক্ষকদের ব্যবহৃত ৮টি মোটরবাইক ভাঙচুর ও দু’টি মোটরবাইক আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...