ওমানে এমপি আটকের ঘটনা দেশের জন্য বিব্রতকর: পররাষ্ট্র মন্ত্রণালয়

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩ আগস্ট ২০২৩, ১০:০৭ অপরাহ্ণ


ওমানে অনুমতি ছাড়া রাজনৈতিক সভা করার অভিযোগে চট্টগ্রামের সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য (এমপি) খাদিজাতুল আনোয়ার সনিসহ ১৭ জন আটকের ঘটনা দেশের জন্য বিব্রতকর বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলি সাবরীন। বৃহস্পতিবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত মিডিয়া ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, মাস্কাটে খাদিজাতুল আনোয়ার সনিসহ ১৭ জন বাংলাদেশিকে আটক করে সে দেশের পুলিশ। এ ঘটনায় ওমানের বাংলাদেশ দূতাবাস মুচলেকা দিয়ে তাদের ছাড়িয়ে এনেছে। এ ১৭ জনের মধ্যে ওমান ছাড়াও সৌদি আরব ও আরব আমিরাতের প্রবাসী বাংলাদেশিরাও ছিলেন।

তিনি আরও জানান, ওমানে সভা-সমাবেশ করতে গেলে অনুমতি নিতে হয়। তবে তারা অনুমতি না নিয়ে সভা করায় তাদের আটক করা হয়। এ ঘটনা প্রবাসী বাংলাদেশিদের জন্য বিব্রতকর। আমরা আশা করি, প্রবাসীরা যে দেশে থাকেন, তারা সেখানের নিয়ম-কানুন মেনে চলবেন।

সূত্র জানায়, গত মঙ্গলবার স্থানীয় হাফফা হাউস মাসকাট হোটেলে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই আয়োজন করা হয় সভাটি। এমপি সনিসহ আওয়ামী লীগদলীয় ১৭ ব্যক্তি ওই সভায় যোগ দেন। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সভাটি বন্ধ করে দেন। আটক করেন সবাইকে।

খাদিজাতুল আনোয়ার আওয়ামী লীগ থেকে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য হন। ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি শপথ নেন। তিনি চট্টগ্রামের ফটিকছড়ির প্রয়াত সংসদ সদস্য রফিকুল আনোয়ারের মেয়ে।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...