রাঙামাটিতে পাহাড় ধস, বিদ্যুৎ বিচ্ছিন্ন অনেক এলাকা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৬ আগস্ট ২০২৩, ১১:৩১ অপরাহ্ণ

টানা বৃষ্টিতে রাঙামাটিতে বিভিন্ন এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। পাহাড় ধসে বিদ্যুতের খুটি উপড়ে পড়ায় বিভিন্ন এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে। তবে এখনো পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

রোববার শহরের ভেদভেদি যুব উন্নয়ন এলাকায় সড়কের পাশে ধসে গিয়ে বিদ্যুৎ লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে তৈরি হয়েছে জনদুর্ভোগ।

এ ছাড়াও জেলার বরকল জুরাছড়ি বিলাইছড়ি উপজেলায় ৭২ ঘন্টার অধিক সময় ধরে বিদ্যুৎ নেই বলে জানিয়েছেন স্থানীয়রা। রাঙামাটি চট্টগ্রাম মহাসড়কের সাপছড়ি, কলাবাগান এলাকায় সড়কের উপর পাহাড় থেকে মাটি ধসে পড়ায় যান চলাচল ব্যহত হচ্ছে। ধীরে চলতে হচ্ছে যানবাহনকে।

এদিকে টানা বর্ষণে পাহাড় ধসের ঝুঁকি বাড়ায় আশ্রয় কেন্দ্রে যাচ্ছে মানুষ। রাঙামাটি বেতার কেন্দ্রে আশ্রয় নেয়া জাকের হোসেন (৪০) নামে একজন অভিযোগ করে বলেন, আমাদের জোর করে আশ্রয় কেন্দ্রে আনা হচ্ছে কিন্তু খাবার দেয়া হচ্ছে না।

বৃষ্টি হলে রাঙামাটি শহরের ভেদভেদি কল্যাণপুর, স্বর্নটিলাসহ কয়েকটি এলাকায় পাহাড় ধসের ঝুঁকি বাড়ে। শহরের পাহাড় ধসের দুর্যোগ মোকাবিলায় শহরের ১৯টি সরকারি প্রতিষ্ঠান আশ্রয় কেন্দ্র ঘোষণা করেছে জেলা প্রশাসন। দুর্যোগ মোকাবিলায় যৌথ সমন্বয়ে কাজ করছে প্রশাসন।

জেলা প্রশাসক মোশারফ হোসেন খান বলেন, আমার ক্ষয়ক্ষতি কমাতে সব প্রস্তুতি রেখেছি। যেন প্রাণহানি না হয় সেদিকে জোর দিচ্ছি। উপজেলায়ও একই সর্তকতা পাঠানো হয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে।

রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, দুর্যোগ মোকাবেলায় পুলিশ সদস্যদের প্রস্তুত রাখা হয়েছে।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...