চট্টগ্রামে মঙ্গলবার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৭ আগস্ট ২০২৩, ৮:১৩ অপরাহ্ণ


অতিবৃষ্টি ও জলাবদ্ধতার কারণে মঙ্গলবার (৮ আগস্ট) চট্টগ্রাম মহানগরীর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিপ্তরের সরকারি ও বেসরকারি সব প্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে।

সোমবার এই তথ্য নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের।

টানা চার দিন ধরে বৃষ্টিতে তলিয়ে গেছে বন্দরনগরী চট্টগ্রামের বেশির ভাগ এলাকা। কোথাও কোথাও কোমর পানি, বুক সমান পানি। এতে নগরীর স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। অনেক শিক্ষাপ্রতিষ্ঠানেও পানি উঠে গেছে। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া টানা বর্ষণ নগরীর খুলশি ও অক্সিজেনের পাহাড়ি এলাকা ছাড়া ৪১ ওয়ার্ডের সবকয়টি এলাকায় এখন থইথই করছে পানি।

এদিকে প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সব ক্লাস-পরীক্ষা আগামী মঙ্গলবার থেকে বৃহস্পতিবার (১০ আগস্ট) পর্যন্ত তিন দিন বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার দিবাকর বড়ুয়ার পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রবল বর্ষণের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ব্যবস্থাসহ সার্বিক জনজীবন বিপর্যস্ত হওয়ায় শিক্ষার্থীদের সার্বিক দিক বিবেচনা করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা ৮ আগস্ট হতে ১০ আগস্ট ২০২৩ পর্যন্ত বন্ধ থাকবে। এ সময় চবি অফিসসমূহ যথারীতি খোলা থাকবে।

অতি বৃষ্টির জমাট পানিতে সড়ক ও রেললাইন ডুবে থাকার কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন চলাচল সাময়িক বন্ধ রয়েছে।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...