পদ্মা সেতুতে বিশ্বকাপ ট্রফি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৭ আগস্ট ২০২৩, ৮:১৬ অপরাহ্ণ


বিশ্ব ভ্রমণে বের হয়ে ওয়ানডে বিশ্বকাপের সোনালী ট্রফি ঘুরে বেড়াচ্ছে নানান দেশে। সেই ধারাবাহিকতায় রোববার রাতে সেটা এসেছে বাংলাদেশে। সোমবার বৃষ্টিস্নাত দিনে ফটোসেশন হয়েছে স্বপ্নের পদ্মাসেতুতে।

বিকাল ৩ টার দিকে হেলিকপ্টারে করে আইসিসি বিশ্বকাপ ট্রফি পদ্মা সেতুর ১ নম্বর সার্ভিস এরিয়াতে নেয়ার কথা ছিল। তবে বৈরী আবহাওয়ার কারণে সড়কপথে বিকাল সাড়ে ৪ টার দিকে ট্রফি নিয়ে আসা হয় পদ্মা সেতুর ১ নম্বর পিলার সংলগ্ন এলাকায়। ট্রফিটি এক নজর দেখার জন্য বৃষ্টি উপেক্ষা করে সেতুর মাওয়া প্রান্তের ভিড় করেন উৎসুক জনতা।

আইসিসির চাওয়া যে দেশে ট্রফিটি যাবে সেই দেশের আইকনিক লোকেশনে একটি ফটোসেশন করা। সেই পরিকল্পনার অংশ হিসেবে ট্রফি নিয়ে পদ্মা সেতুতে ফটোসেশন করার সিদ্ধান্ত নেয় বিসিবি। গত বছরের ২৫ জুন উদ্বোধন হওয়া ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু এখন দেশের অন্যতম একটি দর্শনীয় স্থান।

তিন দিনের এই বিশ্বভ্রমণের দ্বিতীয় দিনে মঙ্গলবার ট্রফি থাকবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ট্রফি উন্মুক্ত থাকবে জাতীয় পুরুষ ও নারী ক্রিকেট দল, বর্তমান ও সাবেক ক্রিকেটার, অফিসিয়াল, সংগঠক ও গণমাধ্যমের জন্য। সাধারণ দর্শকরাও ট্রফি দেখার সুযোগ পাবেন। এরপর তৃতীয় দিন বুধবার বসুন্ধরা সিটি শপিংমলে বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সাধারণ ক্রিকেটপ্রেমীরা দেখার সুযোগ পাবেন ট্রফিটি। তুলতে পারবেন ছবি।

বিশ্বকাপ ট্রফির ভ্রমণ শুরু হয়েছে আয়োজক দেশ ভারত থেকেই। ভূপৃষ্ঠ থেকে ১ লাখ ২০ হাজার ফুট ওপরে স্ট্র্যাটোস্ফিয়ার থেকে ট্রফিটি নেমে আসে ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। গত ২৭ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত দেশটির প্রতিটি ম্যাচের ভেন্যুতে ভ্রমণ করেছে বিশ্বকাপ ট্রফিটি।

এরপর সেই ট্রফিটি বিশ্ব ভ্রমণ শুরু করে। পর্যায়ক্রমে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও শ্রীলঙ্কা ঘুরে বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে। এখান থেকে যাবে কুয়েতে।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...