৩৬ ঘণ্টা বিদ্যুৎহীন চট্টগ্রামের ৮ উপজেলা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৯ আগস্ট ২০২৩, ১০:১৪ পূর্বাহ্ণ

টানা চার দিনের ভারি বৃষ্টিপাত আর পাহাড়ি ঢলে চট্টগ্রাম পল্লীবিদ্যুৎ সমিতি পটিয়া-১-এর আওতাধীন পটিয়াসহ আটটি উপজেলায় বিদ্যুৎ সরবরাহ লাইনের ব্যাপক ক্ষতি হয়েছে। এতে কয়েক লাখ গ্রাহক বন্যা পরিস্থিতির মধ্যেও অন্ধকারে আছেন।

জানা যায়- জেলার পটিয়া, সাতকানিয়া, লোহাগাড়া, চন্দনাইশ, বাঁশখালীর কয়েকটি এলাকা, বোয়ালখালী, রাঙ্গুনিয়া, রাউজান, হাটহাজারীর ও আনোয়ারার কিছু এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

গত রোববার ও সোমবার এ দুইদিনে কোথাও হাঁটু সমান আবার কোথাও কোমর সমান পানিতে নিমজ্জিত থাকায় মাটি নরম হয়ে যাওয়ার ফলে গ্রামীণ সড়কে স্থাপিত বিদ্যুতের খুঁটি ভেঙে উপড়ে ও তার ছিড়ে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হয়েছে। এতে গত দুইদিন ধরে দক্ষিণ চট্টগ্রামের লাখো গ্রাহক অন্ধকারে রয়েছে বলে জানা গেছে।

পটিয়া উপজেলার বাসিন্দা মোরশেদ আলম বলেন, আমাদের এলাকায় গত ৩৬ ঘন্টা ধরে একটানা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। ফলে মানুষের স্বাভাবিক জীবন যাপন ব্যহত হচ্ছে।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি পটিয়া-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার দীলিপ চন্দ্র চৌধুরী বলেন, কয়েকদিন ধরে ভারীবর্ষণ ও পাহাড়ি ঢল এবং দমকা বাতাসে অর্ধশতাধিক খুঁটি ভেঙে পড়েছে। এছাড়াও অন্তত তিন শতাধিক স্পটে বিদ্যুৎ সরবরাহ লাইনের তার ছিঁড়ে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হয়েছে। এ কারণে দক্ষিণ চট্টগ্রামের প্রায় ছয় লাখ বিদ্যুৎ গ্রাহকের মধ্যে অন্তত লাখো গ্রাহক বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যেই ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ সরবরাহ লাইন মেরামত করে বিদ্যুৎ সরবরাহের স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সক্ষম হবো।

তিনি আরও বলেন, ঝড়ের কারণে বৈদ্যুতিক খুঁটি ভেঙে গেছে। প্রায় সব এলাকায় ক্ষয়ক্ষতি হয়েছে। সকাল থেকে আমাদের লোকজন কাজ করছেন, এখনও অনেক স্থানেই বিদ্যুৎ নেই। তবে দ্রুত সময়ের মধ্যেই কাজ শেষ হবে। তখন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...