একাধিক মেনশন ফিচার আসছে ইনস্টাগ্রামে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৮ আগস্ট ২০২৩, ৫:০৯ অপরাহ্ণ

স্টোরিতে একাধিক ব্যবহারকারীকে মেনশন করার ফিচার নিয়ে কাজ করছে ইনস্টাগ্রাম। এই নতুন ফিচারের নাম হল গ্রুপ মেনশন ফিচার।

ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোঁসেরি এই নতুন ফিচার নিয়ে জানিয়েছেন, ব্যবহারকারীরা ছবিতে একবার একাধিক ব্যবহারকারীকে মেনশন করলে তাদের যে কেউ তা স্বয়ংক্রিয়ভাবে নতুন স্টোরিতে সবাইকে ট্যাগ করতে পুনরায় ব্যবহার করতে পারবেন। সুতরাং কোন ব্যবহারকারী যদি বন্ধুদের সঙ্গে গ্রীষ্মকালীন ভ্রমণে থাকেন তাহলে তিনি প্রত্যেক ব্যবহারকারীকে পৃথকভাবে ট্যাগ করা ছাড়াই আরও সহজে সবাইকে অন্তর্ভুক্ত করতে পারবেন।

এই ফিচার ইনস্টাগ্রামের ব্যবহারকারীদের সময় অনেকটাই বাঁচিয়ে দেবে। এদিকে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ডিভাইসগুলোর জন্য একটি আপডেট এনেছে ইনস্টাগ্রাম।

ফোল্ডেবল স্ক্রিনের জন্য বিশেষভাবে এই নতুন আপডেট ডিজাইন করা হয়েছে। এই আপডেট বিজোড় আকৃতির অনুপাত এবং লেআউট সমস্যাগুলোর সমাধান করে, যা আগের সংস্করণগুলোতে ছিল না।

মেটার এই নতুন আপডেট নিশ্চিত করে যে, বিষয়বস্তু বড় পর্দায় ভালভাবে ফিট করবে। রিলগুলো এখন কোন কালো বার ছাড়াই সঠিকভাবে দেখা যাবে এবং স্টোরি, ইমেজ এবং অ্যাপের মাধ্যমে নেভিগেট করা অনেক মসৃণ হবে।

গত সপ্তাহে ইনস্টাগ্রাম আরও একটি ফিচার প্রকাশ করেছে। যা ব্যবহারকারীদের অবাঞ্ছিত মেসেজ রিকোয়েস্ট থেকে আরও ভালভাবে সুরক্ষা দেবে। এই ফিচারের সাহায্যে, যারা কোনও ব্যবহারকারীকে ফলো করেন না, তাদের কাছে মেসেজ রিকোয়েস্ট পাঠাতে হলে, দুটি নতুন নিষেধাজ্ঞার মুখোমুখি হবেন।

প্রথমত ব্যবহারকারীরা শুধুমাত্র একটি বার্তা পাঠাতে সক্ষম হবেন। এর ফলে অসংখ্য পরিমাণে মেসেজ রিকোয়েস্ট পাঠানো যাবে না। দ্বিতীয়ত, মেসেজ ইনভাইটেশনগুলো এখন কেবল টেক্সটভিত্তিক হবে। যার অর্থ হল ব্যবহারকারীরা কেবলমাত্র সেই ব্যক্তিদের ফটো, ভিডিও বা অডিও বার্তা পাঠাতে পারেন যারা চ্যাটের আমন্ত্রণ গ্রহণ করার পরে তাদের অনুসরণ করেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...