শাহ জালাল এডুকেশন এনড কালচারাল সেন্টার সিডকাপ মসজিদে দারুল ক্বিরাতের এ্যাওয়ার্ড প্রদান

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৩, ৫:৪০ পূর্বাহ্ণ

সামার হলিডে-তে প্রতিবছরের ন্যায় এবারও শাহ জালাল এডুকেশন এনড কালচারাল সেন্টার সিডকাপ মসজিদে বিশুদ্ধ কোরআন শরীফ শিক্ষার আয়োজন করা হয়।
বিশ্বের শ্রেষ্ঠ বুক পবিত্র কোরআন শিক্ষা দানের প্রতিষ্ঠান দারুল কিরাত মাজিদিয়া ফুলতলী ট্রাস্ট ইউকে অনুমোদিত প্রায় চার সপ্তাহ যাবৎ বিশুদ্ধ কোরআন তেলাওয়াত শিক্ষা দান শেষে আজকে ২৪শে আগস্ট বৃহস্পতিবার দুপুরে এ্যাওয়ার্ড প্রদান ও বিদায় অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়।

অত্র দারুল কেরাতের সভাপতি বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব হাজী সেলিম রহমান সাহেবের সভাপতিত্বে এবং অএ মসজিদের ইমাম হাফিজ আব্দুল ওয়াদুদ সাহেব ও হাফিজ মাওলানা হোসাইন ওয়াদুদ এর উপস্থাপনায় এতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অত্র সেন্টারের শিক্ষক ডা হাফিজ সিহাব উদ্দিন ও ছাত্র সালেহ আহমদ, তালহা হোসাইন, আহমেদ মুসবাহ ও ইসমাইল সহিদ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অত্র কেরাত কোর্সে কমিটির সদস্য ও ছাত্র ছাত্রীদের অভিভাবক সর্বজনাব হাজী নুর আলী, ব্যারিষ্টার সালেহীন চৌধুরী, গোলাম রাব্বানী আহাদ রুহী, তৌফিক চৌধুরী,তজমমুল আলী, মোঃ বসর মিয়া,উসাইমী আলী হুসাইন ও আরিয়ান আহাদ। এতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব বাংলাদেশের সাবেক সংসদ সদস্য মাকসুদ ইবনে লামা এমপি।

সভায় বক্তারা বলেন, পবিত্র কোরআন মহান আল্লাহর প্রেরীত সর্বশ্রেষ্ঠ আসমানি কিতাব। পবিত্র কোরআন সহিহ শুদ্ধ ভাবে পাঠ করা প্রত্যেক মুসলমানের দায়িত্ব। তাঁরা আরও বলেন, সহিহ শুদ্ধ ভাবে পবিত্র কোরআন শিক্ষা ও তেলাওয়াত করা এখন সময়ের দাবি।

অনুষ্ঠানের শুরুতে ছাত্রছাত্রীদের অংশগ্রহণে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়। এতে দারুল ক্বেরাতে অংশগ্রহণকারী ছাত্রছাত্রীর মধ্যে সার্টিফিকেট প্রদান করা হয়।
পরিশেষে, ইমাম ও নাজিম হাফিজ আব্দুল ওয়াদুদ সাহেব বিশ্ব মুসলিমের জন্য বিশেষ মুনাজাতের মাধ্যমে সভার কাজ সমাপ্ত হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...