কানাডায় দুর্বৃত্তদের হামলায় বাংলাদেশি নিহত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৬ আগস্ট ২০২৩, ১২:৫৪ অপরাহ্ণ

কানাডায় দুর্বৃত্তদের হামলায় বাংলাদেশি রেস্তোরাঁ ব্যবসায়ী শরীফ রহমান নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে অন্টারিওর লন্ডন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জানা গেছে, টরন্টো থেকে ১৯০ কিলোমিটার দূরে ওয়েনসাউন্ডে ডাউন টাউনের প্রাণকেন্দ্রে ‘দ্যা কারি হাউজ’ নামে একটি রেস্তোরাঁ গড়ে তোলেন শরীফ। গত ১৭ আগস্ট তিন জন ব্যক্তি তার রেস্তোরাঁয় খেতে আসেন। এসময় তারা শরীফের ওপর হামলা চালান। এতে তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে স্থানীয় অন্টারিওর লন্ডন হাসপাতালে নেয়া হলে বৃহস্পতিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত শরীফ রহমানের বাড়ি সিলেট ক্যান্টনমেন্ট সংলগ্ন বটেশ্বর এলাকায়। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করে লন্ডনের গ্লাসগো ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরে কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে এম ফিল সম্পন্ন করেন। এর পর তিনি কানাডা চলে আসেন। ২০১৫ সালে ‘দ্যা কারি হাউজ’ নামে রেস্তোরাঁর ব্যবসা শুরু করেন।

তার স্ত্রী শায়েলাও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন। তাদের ৭ বছরের একটি মেয়ে আছে।

এদিকে এ ঘটনায় ওয়েন সাউন্ড সিটির মেয়র গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। একই সঙ্গে আজ স্থানীয় সময় শুক্রবার সিটিতে পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। পুলিশ সন্দেহভাজন দুজনের ছবি প্রকাশ করেছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...