ফোবানার নতুন চেয়ারপারসন অ্যাটর্নি আলমগীর, নির্বাহী সচিব আবীর

ইমা এলিস, নিউ ইয়র্ক,

  • প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩, ৬:৩২ অপরাহ্ণ

ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা)’র নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ২০২৩-২৪ এক বছর মেয়াদি নতুন এ কমিটিতে অ্যাটর্নি মোহাম্মদ আলমগীর (ভার্জিনিয়া) চেয়ারপারসন এবং আবীর আলমগীর (নিউ ইয়র্ক) নির্বাহী সচিব নির্বাচিত হয়েছেন। গত রবিবার (৩ সেপ্টেম্বর) টেক্সাস অঙ্গরাজ্যের ডালাসের ওয়েস্টিন হোটেলের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত ফোবানার ২০২৩ বাৎসরিক সাধারণ সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ মাহবুব রেজা রহিম ও নির্বাচন কমিশনার ডিউক খানের পরিচালনায় অত্যন্ত সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয় এবং পূর্ণ বিধিমালা অনুসরণ করে গণতান্ত্রিকভাবে নির্বাচন কার্য সম্পন্ন করা হয় বলে জানান নির্বাচন কমিশনারবৃন্দ।

ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা)-এর ২০২৩-২০২৪ সালের জন্য নির্বাচিত কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন-ভাইস চেয়ারপারসন মাসুদ রব চৌধুরী (ক্যালিফোর্নিয়া), যুগ্ম নির্বাহী সচিব খালেদ রউফ, কোষাধ্যক্ষ প্রিয়লাল কর্মকার। আউটস্টান্ডিং মেম্বাররা হলেন- সাবেক চেয়ারপার্সন ড. আহসান চৌধুরী হিরো, সাবেক নির্বাহী সচিব নাহিদুল খান সাহেল, ৩৭তম ফোবানা সম্মেলনের আহবায়ক হাসমত মোবিন ও সদস্য সচিব শাম সুদ্দোহা সাগর, এটিএম আলম, মোহাম্মদ দিলু মাওলা, রেহান রেজা (কানসাস), সৈয়দ আহসান ও জয়নাল আবেদিন।

নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছে ১৫টি সংগঠন। সংগঠনগুলো যথাক্রেমে-বাংলাদেশ আমেরিকান অ্যাসোশিয়েশন অফ গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাগডিসি), বাংলাধারা (জর্জিয়া), বাইটপো, বাঙালি বয়েস কালচারাল অ্যাসোসিয়েশন ইঙ্ক (জর্জিয়া), বাংলা গ্রুপ (ডালাস), বাংলাদেশ আমেরিকান ফাউন্ডেশন অফ সেন্ট্রাল ফ্লোরিডা, বাংলাদেশ অ্যাশোসিয়েশন অফ হিউস্টন (টেক্সাস), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আমেরিকা ইঙ্ক (বাই), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা ইঙ্ক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিজৌরি, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পেনসিলভানিয়া ইঙ্ক, বাংলাদেশ ফাউন্ডেশন অফ জর্জিয়া, বাংলাদেশ থিয়েটার হিউস্টন (টেক্সাস), মেরিল্যান্ড ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি ও সুন্দবন ইঙ্ক।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...