ডেনমার্কে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রবাসীদের করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৪ অপরাহ্ণ

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, স্মার্ট বাংলাদেশের রূপকার, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অব্যাহত রাখতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রবাসীদের করণীয় শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে ডেনমার্ক আওয়ামী লীগ।
সংগঠনের সভাপতি খোকন মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম ও প্রধান বক্তা ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

এই আলোচনা সভার গুরুত্বপূর্ণ তুলে তারা বলেন, নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে অপপ্রচার এবং ষড়যন্ত্র চলছে। এসব অপপ্রচারের জবাব দিতে হবে। চক্রান্তমূলক তৎপরতার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।
এছাড়াও তারা আরো বলেন, ইউরোপের প্রতিটি দেশে এমন আয়োজন করে প্রবাসীদের উদ্বুদ্ধ করতে হবে এবং দেশের আত্মীয় স্বজনদের কাছে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে ও জনমত গড়তে কাজ করতে হবে। দেশের উন্নয়ন ব্যহত করে বাংলাদেশকে আবারও অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চাওয়া সেই জামাত শিবিরের ষড়যন্ত্রকে রুখে দিতে আহ্বান করেন নেতৃবৃন্দ।
ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অষ্টিয়া আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান খন্দোকার, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসীম ও ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন, পোল্যান্ড আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনির, তানিয়া আফরিন ও নান্নু শেখ।
তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, স্মার্ট বাংলাদেশের রূপকার, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অব্যাহত রাখতে এমন আয়োজন সময়ের দাবী। জননেত্রীর নেতৃত্বে আজকে বাংলাদেশ সারা বিশ্বে মাথা উচু করে দাড়িয়েছে আর আমরা পেয়েছি নতুন পরিচয়। বাংলাদেশকে উন্নত রাষ্ট্রের তালিকায় রাখতে আগমী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে বলেন তারা।
বক্তারা আরও বলেন, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করাই আমাদের দলীয় সিদ্ধান্ত। তাই আমাদের শপথ নিতে হবে দেশের বাইরে অপপ্রচার রুখে, জননেত্রীর হাতকে শক্তিশালী করার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রবাসীদের করণীয় শীর্ষক আলোচনা সভায় ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা বাবু সুভাষ ঘোষ, মোস্তফা মজুমদার বাচ্চু, সহ-সভাপতি ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক ইউসুব চপল, যুগ্ম সাধারণ সম্পাদক মোসাদ্দেক রহমান রাসেল, বোরহান উদ্দিন, বেলাল হোসেন রুমি, নাঈম উদ্দিন খান, সাংগঠনিক সম্পাদক শামীম খালাসী ও দপ্তর সম্পাদক সেলিম হোসাইন সহডেনমার্ক আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে সাংস্কৃতিক পর্বে ইউরোপের জনপ্রিয় কণ্ঠশিল্পী ইতালি থেকে মানসিব, ভারত থেকে আগত নৃত্য শিল্পী স্মিতা ও ডেনমার্কের নুর মুক্তা সংগীত পরিবেশন করেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...