১ নভেম্বর পদ্মা সেতু দিয়ে চলবে সুন্দরবন এক্সপ্রেস

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৩, ৮:০৩ পূর্বাহ্ণ

অবশেষে পদ্মা সেতু দিয়ে যাত্রীবাহী ট্রেন চলাচলের সময়সূচি চূড়ান্ত হয়েছে। আগামী ১ নভেম্বর ঢাকা-খুলনা রুটে চলাচলকারী সুন্দরবন এক্সপ্রেস এবং ২ নভেম্বর ঢাকা-বেনাপোল রুটে চলাচলকারী বেনাপোল এক্সপ্রেস রুট পরিবর্তন করে পদ্মা সেতু হয়ে চলাচল করবে।
বুধবার (১৮ নভেম্বর) বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক (টিটি) শওকত জামিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
অপর একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা থেকে ঢাকা যাওয়ার পথে সুন্দরবন এক্সপ্রেস দৌলতপুর, নোয়াপাড়া, যশোর, মোবারকগঞ্জ, কোটচাঁদপুর, চুয়াডাঙ্গা, আলমডাঙ্গা, পোড়াদহ জং, কুষ্টিয়া কোর্ট, রাজবাড়ী, ফরিদপুর ও ভাঙা জংশন স্টেশনের মাঝে যাত্রা বিরতি করবে।
অন্যদিকে ঢাকা থেকে খুলনা যাওয়ার পথে সুন্দরবন এক্সপ্রেস ভাঙ্গা, ফরিদপুর, রাজবাড়ী, কুষ্টিয়া কোর্ট, পোড়াদহ জং, আলমডাঙ্গা, চুয়াডাঙ্গা, দর্শনা, কোটচাঁদপুর, মোবারকগঞ্জ, যশোর, নোয়াপাড়া ও দৌলতপুর স্টেশনের মাঝে যাত্রা বিরতি করবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গবন্ধু সেতু দিয়ে খুলনা-ঢাকা-খুলনা রুটে চলাচলকারী ৭২৫ / ৭২৬ নং সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের রুট ১ নভেম্বর ২০২৩ তারিখ থেকে পরিবর্তন করে পদ্মা সেতু দিয়ে ট্রেন পরিচালনা এবং বেনাপোল-ঢাকা-বেনাপোল রুটে চলাচলকারী ৭৯৫ / ৭৯৬ নং বেনাপোল এক্সপ্রেস ট্রেনের রুট ২ নভেম্বর ২০২৩ তারিখ থেকে পরিবর্তন করে পদ্মা সেতু দিয়ে ট্রেন পরিচালনার প্রস্তাব দুটি অনুমোদন করা হলো। এ বিষয়ে বিধি মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে প্রেরণ করা হলো।
উল্লেখ্য, সেতু হয়ে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত নতুন রেলপথ আগামী ১০ অক্টোবর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
`

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...