দ্বিতীয় দিনের মতো অনুশীলনে সাকিব

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২৩, ১:৪৫ অপরাহ্ণ


সময়টা একদমই ভালো যাচ্ছে না তার। মুম্বাই থেকে বিশ্বকাপের মাঝে হঠাৎ দেশে ফিরেছেন সাকিব আল হাসান। ২৫ অক্টোবর দেশে ফিরে মিরপুরের ইনডোর স্টেডিয়ামে ছোট বেলার কোচ নাজমুল আবেদিন ফাহিমের সঙ্গে অনুশীলন শুরু করেছেন টাইগার এই অধিনায়ক। প্রথম দিন দুপুরে মাঠে গেলেও আজ সকাল সকালই অনুশীলনে নেমে পড়লেন তিনি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আসেন সাকিব। এসেই সোজা চলে যান ইনডোর স্টেডিয়ামে। আজও তার সঙ্গে আছেন স্থানীয় প্রবীণ কোচ নাজমুল আবেদীন। গতকালের মতো আজও শুধু ব্যাটিং নিয়েই কাজ করার কথা তার।

২০১৯ বিশ্বকাপে স্বপ্নের সময় কাটানো সাকিব এবারের বিশ্ব আসরে নিজের ছায়া হয়ে আছেন। দলের দুঃসময়ের মতো ব্যাট হাতে তিনিও পার করছেন কঠিন সময়। চোটের কারণে একটি ম্যাচে খেলা হয়নি তার। বাকি চার ম্যাচে মাত্র ১৪ গড়ে ৫৬ রান করেছেন, সর্বোচ্চ ৪০ রান করেন নিউজিল্যান্ডের বিপক্ষে। বলে হাতেও সাদামাটা অভিজ্ঞ এই অলরাউন্ডার নিয়েছেন ৬ উইকেট।

যদিও বোলিং নিয়ে ভাবনা নেই বাংলাদেশ অধিনায়কের। দলের ধারাবাহিক ব্যাটিং ব্যর্থতার পর্বে সাকিব যেন নিজেই নিজেকে কাঠগড়ায় তুলেছেন। এ কারণে বিশ্বকাপের মাঝেই তার দেশে ছুটে আসা, আর কাজের তালিকায় রেখেছেন শুধুই ব্যাটিং অনুশীলন।

দেশে ফিরে প্রথম দিন (বুধবার) দুপুর আড়াইটায় মিরপুর স্টেডিয়ামে যান সাকিব। নাজমুল আবেদীনের সঙ্গে ইনডোরে শুরু করেন ব্যাটিং অনুশীলন। পাঁচটা পর্যন্ত অনুশীলন করেন বাঁহাতি অভিজ্ঞ এই অলরাউন্ডার। প্রায় আড়াই ঘণ্টা শুধু ব্যাটিং নিয়েই কাজ করেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মুম্বাইয়ে ম্যাচ খেলে বুধবার কলকাতায় গেছে বাংলাদেশ দল। আজ ইডেন গার্ডেন্সে সন্ধ্যা ৬টা থেকে ৯টা পর্যন্ত অনুশীলন করবে পাঁচ ম্যাচে একটি জয় পাওয়া দলটি। এই ম্যাঠে আগামী ২৮ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশ। এই ম্যাচের আগেরদিন (২৭ অক্টোবর) দলের সঙ্গে যোগ দেবেন সাকিব।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...