হরতালের প্রভাব নেই চট্টগ্রামে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২৩, ২:০২ অপরাহ্ণ

সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার সকাল থেকেই চট্টগ্রাম নগরের সড়কে যানবাহনের চাপ থাকে। কিন্তু আজ সকাল থেকে রাস্তায় গণপরিবহনের সংখ্যা কিছুটা কম দেখা গেলেও হিউম্যান হলার, সিএনজি অটোরিকশা ও রিকশায় করে কর্মস্থলে ছুটতে দেখা গেছে সাধারণ মানুষকে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে শুরু করেছে গণপরিবহনের সংখ্যা।

এছাড়া হরতালে নাশকতা রোধে চট্টগ্রাম নগরী ও জেলায় অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছে। ফলে বিএনপি-জামায়াতের ডাকা হরতালের কোনো প্রভাব দেখা যায়নি চট্টগ্রামে।

এদিকে হরতালের সমর্থনে কোথাও পিকেটিং করেনি বিএনপি-জামায়াতের কর্মীরা। উল্টো মহাসড়কে অবস্থান নিয়েছে সরকারদলীয় লোকজন।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাজাহান বলেন, নিউমার্কেট থেকে হাটহাজারীর গাড়িগুলো চলছে। অভ্যন্তরীণ রুটের গাড়িও চলছে, তবে কম। এছাড়া দূরপাল্লার বাস এখনো চলছে না। কারণ অনেকদিন পর প্রথম হরতালের ডাক, তাই মানুষের মধ্যে ভীতি কাজ করছে।

এদিকে যান চলাচলে জন্য খুলে দেয়া হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল। আজ (রোববার) ভোর ছয়টা থেকে টানেলটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

টানেল ব্যবহার করা প্রথম গাড়ি ছিলো কক্সবাজার থেকে আসা একটি প্রাইভেট কার। এটি আনোয়ারা প্রান্তে ২৫০ টাকা টোল দিয়ে পতেঙ্গা প্রান্তে আসে। এরপর একে একে অনেকগুলো ব্যক্তিগত এবং পণ্যবাহী গাড়ি পারাপার হতে দেখা যায়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...