খুলে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২৩, ২:০৪ অপরাহ্ণ

শনিবার (২৮ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মাধ্যমে টানেলের যুগে প্রবেশ করেছে বাংলাদেশ। রবিবার (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে সর্বসাধারণের ব্যবহারের জন্য খুলে দেওয়া হয়েছে দক্ষিণ এশিয়ার প্রথম এই টানেল।

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ সকাল ৬টায় যান চলাচলের জন্য খুলে দেওয়া হয় বঙ্গবন্ধু টানেল। এরপর টানেল ব্যবহার করা প্রথম গাড়ি ছিল কক্সবাজার থেকে আসা একটি প্রাইভেটকার। এটি আনোয়ারা প্রান্তে ২৫০ টাকা টোল দিয়ে পতেঙ্গা প্রান্তে আসে। এরপর একে একে ব্যক্তিগত এবং পণ্যবাহী গাড়ি পারাপার হতে দেখা যায়।

কক্সবাজার থেকে আসা সুজন নামে এক চালক পণ্যবাহী একটি প্রাইম মুভার নিয়ে পতেঙ্গা প্রান্ত দিয়ে বের হন। তিনি জানান, ১ হাজার টাকা টোল দিয়ে তিনি টানেল পার হয়েছেন।

সুজন বলেন, আগে শাহ আমানত ব্রিজ হয়ে ঘুরে যেতে অনেক সময় লাগতো। সেখান দিয়ে দিনের বেলায় পণ্যবাহী গাড়ি নিয়ে যাওয়া যেত না। বিকেলের পর থেকে প্রবেশের সুযোগ ছিল। কিন্তু এখন টানেল ব্যবহার করে দিনের যেকোনো সময় পণ্যবাহী গাড়ি নিয়ে পতেঙ্গা প্রান্ত দিয়ে বের হয়ে যাওয়া যাবে। এতে সময়ও অনেক কম লাগছে।

সকাল ৬টা বাজার আগে থেকেই অনেকে গাড়ি নিয়ে পতেঙ্গা প্রান্তে এসে ভিড় করেন ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হওয়ার জন্য। তাদের কেউ কেউ মধ্যরাত থেকেই সেখানে অপেক্ষা করেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...