কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটেসের কো অর্ডিনেটার আসলাম উদ্দিনের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২ নভেম্বর ২০২৩, ৩:৫৬ পূর্বাহ্ণ

পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামল্টস’র বো এলাকার ব্রিটিশ এস্টেইট মসজিদ কমিটির সাবেক সেক্রেটারি, কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটেস এর কো অর্ডিনেটার ও বিশিষ্ট কমিউনিটি এক্টিভিটিস মরহুম মোহাম্মদ আসলাম উদ্দিনের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন হয়েছে। মঙ্গলবার (৩১অক্টোবর,) সন্ধ্যা ৭টায় মসজিদের হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন লন্ডন ব্যুরো অফ টাওয়ার টাওয়ার হ্যামলেটস কাউন্সিলেরনির্বাহী মেয়র মোঃ লুৎফুর রহমান।

ব্রিটিশ এস্টেইট মসজিদ কমিটির সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট মুরব্বি মোঃ ফারুক মিয়ার সভাপতিত্বে ও মসজিদ কমিটির চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিল অব মস্ক টাওয়ার হ্যামলেটস এর চেয়ারম্যান ও ফোর্ড স্কয়ার মসজিদের ঈমাম হাফিজ মাওলানা শামছুল হক, দারুল হাফিজ লতিফিয়ার প্রতিস্টাতা প্রিন্সিপাল মুফতি ইলিয়াস হোসেন, কাউন্সিল অব মস্ক
টাওয়ার হ্যামলেটস এর সেক্রেটারী ও ইস্ট লন্ডন মসজিদ ও লন্ডন মুসলিম সেন্টার এর সেক্রেটারী হীরা ইসলাম, ইস্ট লন্ডন মসজিদের সাবেক ডায়রেক্টর দেলোয়ার হোসেন খান, কাউন্সিল অব মস্ক
টাওয়ার হ্যামলেটস এর ট্রেজারার সাংবাদিক মোঃ আব্দুল মুনিম জাহেদী ক্যারল, আব্দুল মহিত চৌধুরী, মরহুমের ছোট ভাই রানা হুসেইন, স্থানীয় কাউন্সিলর ব্যারিস্টার সাইফুদ্দিন খালেদ, কাউন্সিলর আব্দুল মান্নান, কাউন্সিলর বেলাল হোসেন, মোঃ দিলওয়ার হোসাইন, মরহুমের বড় ছেলে হাফিজ ডা. হানিফ হোসাইন।

মাওলানা আব্দুল মুহিতের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মসজিদ কমিটির ভাইস চেয়ারম্যান মোঃ হাসনু মিয়া সেলিম, নাশিদ পরিবেশন করেন আব্দুল মুমিন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি মোহাম্মদ জুবায়ের ও মসজিদ কমিটির সদস্যবৃন্দ।

অনুস্টানে বক্তারা বলেন মোহাম্মদ আসলাম উদ্দিন সারাজীবন একজন দায়ী ইলাল্লাহর দায়িত্ব পালন করে গেছেন নিরলস ভাবে। বাংলাদেশী কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ মোহাম্মদ আসলাম উদ্দিন। লন্ডনে ইসলামের প্রচার—প্রসার এবং অমুসলিমদের কাছে ইসলামের মহান বানী পৌছে দিতে অসামান্য অবদান রেখে গেছেন। তিনি টাওয়ার হেমলেটস কাউন্সিল এলাকায় ৫৯টি মসজিদ ও ইসলামিক প্রতিস্টানের প্রতিনিধিদের সংগঠন কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটেস এর একজন সক্রিয় কো অর্ডিনেটারের দায়িত্ব পালন করেন। তাহার দ্বারা অনেক মসজিদ মাদ্রাসার কমিটির সদস্য ও সাধারণ মানুষ উপকৃত হয়েছেন। তিনি মসজিদ কমিটির সদস্য ও ইমামদের নিয়ে বিবিন্ন প্রকার শিক্ষনীয় ট্রেনিং ও অন্যান্য কাজে এগিয়ে আসার জন্য গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। সমাজ সেবায়ও তার অসংখ্য ভূমিকা রয়েছে। দেশ বিদেশে তার অগণিত ভক্ত রয়েছে। তিনি ছিলেন একজন নিরহংকারী এবং অত্যন্ত বিনয়ী ও সাদাসিদে মানুষ। তার ইন্তিকালে জাতি একজন ইসলামী আন্দোলনের নিবেদিত প্রাণ, সমাজসেবক ও কুরআনের খাদেমকে হারিয়েছে । যা পূরণ হবার নয়। আল্লাহ তাআলা তার সকল কর্মের যথাযথ প্রতিদান দান করুন। নেতৃবৃন্দরা মরহুম আসলাম উদ্দিনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসমতপ্ত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। মহান আল্লাহ পাক যেন তাহার সকল গুনাহখাতা মাফ করে তাকে জান্নাতুল ফেরদাউস দান করেন এবং পরিবার পরিজনদের ছবর করার তৌফিক দান করুন।

সভা শেষে মরহুম আসলাম উদ্দিনে মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা শামছুল হক।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...