অপকর্ম করতে আবারও অবরোধ দিয়েছে বিএনপি: কাদের

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩ নভেম্বর ২০২৩, ১২:২৩ অপরাহ্ণ


অপকর্ম করার জন্য আবারও অবরোধ দিয়েছে বিএনপি। ২৮ অক্টোবর যারা সহিংসতা-অপকর্মের নেতৃত্ব দিয়েছে, তাদের গ্রেপ্তার করা কি দমনমূলক? তাদের কি বিচার হবে না? বিচার হতেই হবে, এটা দমন নয়।

শুক্রবার (৩ নভেম্বর) জেলহত্যা দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির বিশ্বস্ত ঠিকানা মন্তব্য করে কাদের বলেন, জাতির প্রধান দুশমন বিএনপি। দলটি যতো খুশি অবরোধ করুক তাতে সরকারের কিছু আসে যায় না।

স্বাধীন বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কময় দিন ৩ নভেম্বর। ১৯৭৫ সালের এ দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর এবং মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় হত্যা করা হয়।

১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের পর তিন মাসেরও কমসময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এ দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। এর আগে ১৫ আগস্টের পর এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। এরপর থেকে দিনটি জেলহত্যা দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...