বঙ্গবন্ধু টানেলে বাস-প্রাইভেটকার সংঘর্ষে আহত ৩

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৪ নভেম্বর ২০২৩, ১০:২৮ পূর্বাহ্ণ


চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেলে নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস ও প্রাইভেট কারের সংঘর্ষে নারীসহ তিনজন আহত হয়েছেন। এতে প্রাইভেট কারটি দুমড়েমুচড়ে যায়। শুক্রবার রাত ৯টার দিকে টানেলের ভেতর এ দুর্ঘটনা ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আহতদের নাম-ঠিকানা জানাতে পারেনি টানেল কর্তৃপক্ষ ও পুলিশ।

শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, টানেলের ভেতরে পাল্লা দিয়ে চলছে যাত্রীবাহী একটি বাস। বাসের সামনে রয়েছে সাদা রঙের প্রাইভেট কার। একপর্যায়ে গতি নিয়ন্ত্রণে রাখতে না পেরে চালক ধাক্কা দেন কারটিকে। এ সময় কারটির পেছনের অংশ দুমড়েমুচড়ে যায়। পরে টানেলের নিরাপত্তায় নিয়োজিত কর্মীরা বাস ও কারটি জব্দ করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল প্রকল্পের সহকারী প্রকৌশলী (টোল ও ট্রাফিক) তানভীর রিফা বলেন, শহর থেকে একটি বাস টানেলের পতেঙ্গা প্রান্ত দিয়ে প্রবেশ করে চট্টগ্রাম উপজেলার আনোয়ারার দিকে যাচ্ছিল। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি প্রাইভেট কারকে ধাক্কা দেয়। বাসের বেপরোয়া গতির কারণে এমন দুর্ঘটনা ঘটেছে। তিনি বলেন, দুর্ঘটনার শিকার প্রাইভেট কার ও বাসটি জব্দ করা হয়েছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এতে টানেলের কোনো ক্ষতি হয়নি। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিক আহতদের পরিচয় জানাতে পারছি না। আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

কর্ণফুলি থানার ওসি জহির হোসেন বলেন, নারীসহ তিনজন আহত হয়েছেন। আহতদের নাম-ঠিকানা জানা যায়নি। দুর্ঘটনার পর থেকে বাসচালক পলাতক রয়েছেন। গাড়ি দুইটি সরানো হয়েছে। টানেলের মধ্যে দিয়ে গাড়ি চলাচল করছে। এর আগে গত রোববার টানেলে দুর্ঘটনায় পড়েছে একটি প্রাডো গাড়ি। ওই দিন টানেলের আনোয়ারা প্রান্তে টোল প্লাজার পাশে এ ঘটনা ঘটে।

গত ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মেগা প্রকল্প টানেলের শুভ উদ্বোধন করেন। পরদিন (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে এটি জনসাধারণের যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...