দুই ঘণ্টার ব্যবধানে ২ বাসে আগুন, অল্পের জন্য বাঁচলেন চালক

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৬ নভেম্বর ২০২৩, ১:০৮ অপরাহ্ণ


বিএনপি-জামায়াতের ঘোষিত ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে গাজীপুর মহানগরে পৃথক স্থানে দুটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

সোমবার ভোরে দুই ঘণ্টার ব্যবধানে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সফিপুর এলাকায় ও গাজীপুর মহানগরের সদর থানাধীন শিববাড়ির-শিমুলতলী সড়কের বটতলা এলাকায় এ ঘটনা দুটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোরে কালিয়াকৈর পরিবহন (কে.পি) নামে একটি বাস ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সফিপুর এলাকায় পৌঁছালে ৪-৫ জন যুবক দৌড়ে উঠে পেট্রোল নিক্ষেপ করে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যান। একই সময়ে গাজীপুর মহানগরীর শিমুলতলী রোডের বটতলা এলাকায় নিরাপদ পরিবহন নামে আরও একটি বাসে অগ্নিসংযোগ করা হয়।

কেপি পরিবহনের বাস চালক হাবিবুর রহমান বলেন, প্রতিদিনের মতো আজও ভোরে কোনাবাড়ীর দিকে যাচ্ছিলাম। পথে সফিপুর বাজারে পূর্ব পাশে আরেকটি বাসের কারণে আমার বাসটি গতিরোধ করতে হয়। এ সময় চার-পাঁচজন যুবক দৌড়ে তার আমার বাসে ওঠেন। এরপর তারা গাড়িতে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে পালিয়ে যান। আমি অল্পের জন্য দৌড়ে নেমে গিয়ে বেঁচে গেছি।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আবদুল্লাহ আল আরেফিন জানান, ভোরে সড়কের পাশে পার্কিং করে রাখা বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানা পুলিশের কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম বলেন, ভোরে অবরোধকারীরা সফিপুর এলাকার ঢালে ও গাজীপুরের শিমুলতলী রোডের বটতলা এলাকায় দুটি বাসে অগ্নিসংযোগ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বাস দুটি পুড়ে গেলেও কেউ হতাহত হয়নি। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে আমরা তদন্ত করছি।

তিনি বলেন, এর আগে রোববার (৫ নভেম্বর) দিবাগত রাতে গাজীপুরের শ্রীপুরে একটি সিএনজিতে পেট্রলবোমা ছুড়ে আগুন দেন অবরোধকারীরা।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...