সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩, ৫:১৫ অপরাহ্ণ

বৈরী আবহাওয়ার কারণে দুইদিন বন্ধ থাকার পর শনিবার (১৮ নভেম্বর) থেকে টেকনাফ সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে।

সকাল ১০টার দিকে কেয়ারি সিন্দাবাদ নামের একটি জাহাজ টেকনাফ ছেড়ে যায়। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী।

 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আদনান চৌধুরী জানান, দুদিন ধরে সেন্টমার্টিন দ্বীপে অবস্থান করা পর্যটকদের জাহাজে করে শনিবার বিকেলে টেকনাফে নিয়ে আসা হবে। সাগরে প্রথমে নিম্নচাপ পরে ঘূর্ণিঝড় সৃষ্টি হওয়ায় গত দুদিন সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ ছিল।

তিনি বলেন, আবহাওয়া অনুকূলে থাকায় সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচলের অনুমতি দেয়া হয়েছে। শনিবার সকালে কেয়ারি এবং বারো আউলিয়া নামের দুটি জাহাজ যাত্রী নিয়ে রওনা হয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড় মিধিলির তাণ্ডবের ফলে গাছ উপড়ে, নৌকাডুবে ও ঘরের দেওয়াল চাপায় ৬ জন নিহত হয়েছেন ৷ সেই সাথে ক্ষতি হয়েছে ফসলের। শুক্রবার দুপুরের পরে কক্সবাজারের উপকূলীয় এলাকায় আঘাত হানে ঘূর্ণিঝড়টি ৷ এর আগে গত দুদিন ধরে কক্সবাজারে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হয়৷ বৃষ্টিতে শুক্রবার ভোর রাতে টেকনাফের হ্নীলায় ঘরের দেওয়াল চাপা পড়ে একই পরিবারের চারজন নিহত হয়েছিল।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...