লন্ডনে ফ্রেন্ডস ইউনাইটেড ফুটবল ক্লাব ইউকের এ্যানুয়াল অ্যাওয়ার্ড সম্পন্ন

ইমরান মাহমুদ, লন্ডন,

  • প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৪, ১২:০০ পূর্বাহ্ণ

মাদকমুক্ত সমাজ গঠনের অঙ্গীকার নিয়ে আনন্দঘন পরিবেশে যুক্তরাজ্যের পূর্বলন্ডনে ফ্রেন্ডস ইউনাইটেড ফুটবল ক্লাব ইউকে এর এ্যানুয়াল অ্যাওয়ার্ড গিভিং সিরোমনি ও গালা ডিনার ২০২৩ ইং সম্পন্ন হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) পূর্বলন্ডনের একটি রেস্টুরেন্টে ফ্রেন্ডস ইউনাইটেড ফুটবল ক্লাব ইউকের আয়োজনে এই বার্ষিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সভাপতিত্ব করেন – তরুন ফুটবলার ইমরান উদ্দিন ।

কমিউনিটি এক্টিভিস্ট, তরুন ফুটবলার ইমরান মাহমুদের উপস্থাপনায় এ্যানুয়াল অ্যাওয়ার্ড গিভিং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলর জাহেদ চৌধুরী।

প্রধান অতিথি স্পিকার কাউন্সিলর জাহেদ চৌধুরী বলেন- এই লন্ডনে যুবসমাজের একটি অংশ এখনো কাজে নেই, শিক্ষায় নেই; উগ্রবাদ, মাদকাসক্তি, বিষণ্নতায় পড়ে আছে। খেলাধুলার মাধ্যমে এ থেকে মুক্তির পথ খুঁজতে হবে। আপনাকে সুনাগরিক হতে গেলে সমাজের প্রতি কর্তব্য আছে তা পালন করতে হবে।

ফ্রেন্ডস ইউনাইটেড ফুটবল ক্লাব ইউকে তাদের ঐক্যবদ্ধ ভাবে যে খেলাধুলা শরীরচর্চা করছে, শুধু তাই নয়— আনন্দ উল্লাসের মধ্যে দিয়ে মানষিক বিকাশে ও শান্তিময় কমিউনিটি গঠনে অনন্য ভূমিকা পালন করছে।

বিশেষ অতিথির বক্তব্যে- লন্ডনের এসপায়ার পার্টির চেয়ার, কমিউনিটি এক্টিভিস্ট, সাংবাদিক কেএম আবু তাহের চৌধুরী বলেন- খেলাধুলার মাধ্যমে যুব সমাজের ঐক্যবদ্ধ পথ চলা আমাদেরকে আশার আলো নতুন স্বপ্ন দেখায়। এরকম কাজের মাধ্যমে আমাদের অঙ্গীকার হোক মাদকমুক্ত কমিউনিটি।

বিশেষ অতিথির বক্তব্যে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ও সাবেক অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমান বলেন- এই বিলেতে যুব সমাজের অবক্ষয়রোধে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলায় সম্পৃক্ততার মাধ্যমে মাদক থেকে যুব সমাজ দূরে থাকতে পারবে।
বিলেতে কমিউনিটির একটি শ্রেণির মানুষজন চুরি, হাইজ্যাক করছে কারণ অবক্ষয়। এই অবক্ষয় রোধের জন্য এই ফুটবল ক্লাবের এরকম আয়োজন যেন প্রতিবছর অব্যাহত থাকে সামাজিক দায়বদ্ধতা থেকে।

বিভিন্ন ফুটবল ক্লাবের তরুণ ফুটবলার ও ক্রীড়াবিদদের মধ্যে বক্তব্য রাখেন- কমিউনিটি এক্টিভিস্ট, ফুটবলার তৌসির আহম, আব্দুল মালিক, ইকবাল হোসেন, রুহিত খান, রাহাত কাদির, জুবায়ের আহমদ, উসমা মিয়া, রাজ্জাক হোসেইন, আবু তাহের, মারুফ আহমদ ও কায়েস আহমদ প্রমুখ।

এ্যানুয়াল অ্যাওয়ার্ড উইনার্স হিসেবে ফ্রেন্ড ইউনাইটেড ফুটবল লীগ ওয়ান ২০২৩ইং এ অতিথিদের কাছ থেকে চ্যাম্পিয়ন ট্রপি গ্রহণ করেন স্টেপনী এথলেটিক্স এফসি।
রানার্স আপ ট্রপি গ্রহণ করেন দানিয়া টাইগার্স।

ইউনাইটেড ফুটবল লীগ টু ২০২৩ইং এ চ্যাম্পিয়ন ট্রপি গ্রহণ করেন স্টেপনী এথলেটিক্স এফসি। রানার্স আপ ট্রপি গ্রহণ করেন উসমান কিংনস। ডিপিএল সিজন ৪ চ্যাম্পিয়ন হয়েছে দানিয়া টাইগারস।
রানার আপ হয়েছে দানিয়া সুপার স্টার। একই অনুষ্ঠানে নিউ ইয়ার কাপ ২০২৪ চ্যাম্পিয়ন ট্রপি গ্রহণ করেন দানিয়া চ্যালেন্জার্স । ডিপিএল সিজন -৪ ( ফেয়ার প্লে) দানিয়া লায়ন্স। ফেয়ার প্লেয়ার অব দ্যা ইয়ার ২০২৩ হন তরুন ফুটবলার রুহেল মিয়া । বেস্ট প্রমিজিং প্লেয়ার অব দ্যা ইয়ার ২০২৩ইং হন বান্না খান। বেস্ট ম্যানেজমেন্ট অব দ্যা ইয়ার ২০২৩ ইং হন ইমরান উদ্দিন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...