‘উসকানিমূলক ৯৫৯৮ লিংক অপসারিত’

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ৮:২৩ অপরাহ্ণ

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে-পরে ইউটিউব ও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে অসত্য-উসকানিমূলক তথ্যসংশ্লিষ্ট ৯৫৯৮টি লিংক অপসারণ করা হয়েছে।

সোমবার জাতীয় সংসদের অধিবেশনে আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর এক প্রশ্নের লিখিত উত্তরে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, ইউটিউব ও অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমের অসত্য ও উসকানিমূলক তথ্য প্রচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার বিষয়টি ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অন্তর্ভুক্ত নয়। সদ্যসমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে বিভিন্ন প্লাটফর্ম থেকে অসত্য ও উস্কানিমূলক তথ্যসংশ্লিষ্ট ৯৫৯৮টি লিংক অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

এরপর নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মো. মামুনুর রশীদ কিরণের এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, বিটিসিএল-এর গ্রাহকসেবায় মানবৃদ্ধির জন্য বিটিসিএল-এর সব সেবা গ্রাহকের দোরগোড়ায় পৌঁছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। বিটিসিএল-এর একক অনলাইন পোর্টাল ও মোবাইল অ্যাপ টেলিসেবা চালু করা হয়েছে। ফলে গ্রাহক ঘরে বসেই বিটিসিএল-এর সেবা গ্রহণ এবং নতুন সংযোগ পেতে পারেন ও অভিযোগ করতে পারেন।

বিটিসিএলের অফিসে গ্রাহক সেবা কেন্দ্র রয়েছে যেখানে গ্রাহক সব ধরনের সেবা পেয়ে থাকেন। পাশাপাশি বিটিসিএলে কল সেন্টার ১৬৪০২ চালু করা হয়েছে বলেও তিনি জানান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...