ইতালির চলচ্চিত্র উৎসবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ‘হাওয়াই মিঠাই’

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ৫:৪৩ অপরাহ্ণ

ইতালির ভ্যানিস শহরে অনুষ্ঠিত হতে যাওয়া ১৪তম Ca’ Foscari স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হতে যাচ্ছে রাকায়েত রাব্বি পরিচালিত যুদ্ধ বাস্তবতার চলচ্চিত্র ‘হাওয়াই মিঠাই’। রাকায়েত রাব্বি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের শিক্ষার্থী।

ইতালির ভ্যানিস শহরে শর্ট ফিল্ম ফেস্টিভ্যালের ১৪তম আসরে চলচ্চিত্রটি প্রদর্শিত হওয়ার ব্যাপারটি নিশ্চিত করেন তিনি নিজেই। তিনি বলেন, দেশের বাইরে ‘হাওয়াই মিঠাই’য়ের প্রিমিয়ার প্রদর্শন সিনেমার জন্য খুব আনন্দের খবর। খুব ভালো লাগছে। পুরো পৃথিবীই যুদ্ধের বাস্তবতার মধ্য দিয়ে যাচ্ছে। যুদ্ধের নিদারুণ বাস্তবতা নিয়েই ‘হাওয়াই মিঠাই’।

সিনেমায় হাওয়াই মিঠাইওয়ালা চরিত্রে অভিনয় করেছেন মিজানুর রহমান। ছবির গল্পকে মৌলিক দাবি করে বলেন, একটা তারুণ্যনির্ভর টিম, যারা সীমানা পেরিয়ে কিছু করতে চেয়েছিল, এ অর্জন সেই ইচ্ছেরই অনুবাদ। এমন কিছুই প্রত্যাশিত ছিল।

ফিলিং স্টেশন ও বিগ ব্যাং ফিল্মসের ব্যানারে নির্মিত এই চলচ্চিত্রের সিনেমাটোগ্রাফি করেছেন মনির হোসেন। এ ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অরনিল বিরল, নাসুমা খান ঝুমা, সাদি শুভ।

উল্লেখ্য, চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখছেন পরিচালক রাব্বি নিজেই। দেশে মুক্তির আগেই এটি ইতালির চলচ্চিত্র উৎসবে মুক্তি পেতে যাচ্ছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...