চা খেতে থানায় ডেকে ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ৫:৪৭ অপরাহ্ণ

গাজীপুরের শ্রীপুরে চাঁদা দাবি ও অপহরণ মামলায় এক ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে চায়ের দাওয়াত দিয়ে থানায় ডেকে তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

গ্রেপ্তার হওয়ার খবর ছড়িয়ে পড়লে রাতেই তার হাজার হাজার কর্মী-সমর্থকরা মহাসড়কে নেমে আসেন। এতে ঢাকা ময়মসনিংহ মহাসড়কে মধ্যরাত পর্যন্ত যানজট দেখা যায়।

গ্রেপ্তার ইউপি চেয়ারম্যানের নাম জাহাঙ্গীর আলম খোকন (৫০)। তিনি মাওনা ইউনিয়ন পরিষদের একাধিকবার নিবার্চিত চেয়ারম্যান। পুলিশ বলছে, চাঁদাবাজি ও অপহরণ মামলায় গ্রেপ্তারের পর অভিযুক্তকে আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) আদালতে পাঠালে তার জামিন মঞ্জুর করেন আদালত।

জানা যায়, মাওনা ইউনিয়নের চকপাড়া মেডিকেল মোড় এলাকায় ফরচুন ক্যাবলস ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের একটি নির্মাণাধীন কারখানায় সীমানা প্রাচীর নিমার্ণের সময় চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও তার লোকজন বাধা দেয়। পরে কাজ বন্ধ না করায় ওই কারখানার দায়িত্বশীলদের নানাভাবে হুমকি দেওয়া হয়। এক সময় মোটা অঙ্কের টাকা চাঁদা দাবি করেন জাহাঙ্গীর চেয়ারম্যান ওই কারখানা কর্তৃপক্ষের কাছে। নিমার্ণা কাজ অব্যাহত রাখায় কারখানার ব্যবস্থাপক জহিরুল ইসলামকে তুলে নিয়ে যাওয়া হয় ইউনিয়র পরিষদে। সেখানে তাকে নিযার্তন করা হয়।

গতকাল বুধবার দুপুরে ব্যবস্থাপক জহিরুল ইসলাম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন। পরে ওই মামলায় রাতেই জাহাঙ্গীর আলমকে থানায় ডেকে গ্রেপ্তার দেখানো হয়। এ মামলায় অন্য আসামিরা হলেন চকপাড়া গ্রামের বায়েজিদ আহম্মেদ (৪৫) মো. তাজ উদ্দিন মিয়া (৫০)। এ ছাড়া আরও ১০-১২ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

শ্রীপুর মডেল থানার ওসি মোহাম্মদ শাহ জামান গ্রেপ্তারের সত্যতা স্বীকার করে বলেন, একটি মামলায় ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকনকে গ্রেপ্তার করা হয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...