সুইডিশ রাজকন্যার সঙ্গে জয়ার সাক্ষাৎ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৪ মার্চ ২০২৪, ১০:১১ পূর্বাহ্ণ

জয়ার জয়জয়কার যেন সবখানেই। এপার ওপার দুই বাংলার সব মানুষ জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানে বুদ হয়ে থাকেন। প্রথম সারির তারকাদের নামের শীর্ষে জয়ার নাম থাকে। ঢালিউড-টলিউড-বলিউড সবখানেই তার সিনেমা থাকে আলোচনায়।

সিনেমার পাশাপাশি পশু অধিকার-সামাজিক বিষয় নিয়েও সক্রিয় ভূমিকা পালন করে আসছেন নায়িকা। বিভিন্ন সময় দেন সচেতনতামূলক বিবৃতিও। পাশাপাশি দুই বাংলার তুমুল জনপ্রিয় এই অভিনেত্রী জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছাদূত।

এদিকে বাংলাদেশ সফরে এসেছেন ইউএনডিপির শুভেচ্ছাদূত সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়া। বাংলাদেশের ইউএনডিপির শুভেচ্ছাদূত হিসেবে তার সঙ্গে সাক্ষাৎ করেন জয়া আহসান।

শনিবার (২৩ মার্চ) ফেসবুকে এক স্ট্যাটাসে এই তথ্য জানান জয়া। সেখানে বেশ কিছু ছবি পোস্ট করে জয়া লিখেন-

সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়া, ইউএনডিপি- এর শুভেচ্ছাদূত হিসেবে সম্প্রতি বাংলাদেশে আসেন। @UNDPBD এর শুভেচ্ছাদূত হিসেবে গতকাল শুক্রবার তার সাথে আমার দেখা হয় এবং এসডিজি অর্জনে একসাথে কিভাবে কাজ করা যায় সেই বিষয়ে সংক্ষেপে আলোচনা হয়।

একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই অভিনেত্রী এর আগে ২ বছরের মেয়াদে ইউএনডিপির শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ পেয়েছিলেন।

বর্তমান ইউএনডিপি শুভেচ্ছাদূত হিসেবে সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়া ১৮ মার্চ ঢাকা সফরে আসেন। সফরকালে তিনি ঢাকা, খুলনা, চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। চারদিনের সফর শেষে ২১ মার্চ ঢাকা ত্যাগ করেন।

সুইডিশ রাজকন্যাকে ২০২৩ সালের অক্টোবরে ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে নিযুক্ত করা হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...