ট্রাম্প-বাইডেনের দ্বিতীয় বিতর্ক বাতিল

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ১০ অক্টোবর ২০২০, ১১:০২ পূর্বাহ্ণ

বাতিল হয়েছে ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের দ্বিতীয় বিতর্ক। শুক্রবার এ কথা জানান আয়োজকেরা।

এর আগে ১৫ অক্টোবরের নির্ধারিত বিতর্কে অংশ নেবেন না বলে জানিয়ে দেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প। তাই সেদিন সন্ধ্যায় বাইডেন ফিলাডেলফিয়ায় এবিসি নিউজ আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। খবর ভয়েস অব আমেরিকা।

করোনায় আক্রান্ত হওয়ার পর প্রেসিডেনশিয়াল বিতর্ক কমিশন যে বিতর্ক-পদ্ধতি পরিবর্তনের কথা জানায়, ট্রাম্প সেই ভার্চুয়াল বিতর্ক-পদ্ধতি মানতে রাজি হননি। ‘ফক্স বিজনেস’ শো-তে তাকে এই পদ্ধতির কথা জিজ্ঞাসা করা হলে বলেন, “আমি আমার সময় অপচয় করতে চাই না, এ ধরনের বিতর্ক হাস্যকর।”

তবে জো বাইডেনের নির্বাচনী দল জানিয়েছে, তিনি এই ভার্চুয়াল পদ্ধতিতে রাজি আছেন।

এর আগে হাসপাতাল ছাড়ার পরদিনই ট্রাম্প বলেন, “মিয়ামির ১৫ অক্টোবরের ডিবেটের অপেক্ষায় আছি। দারুণ একটা বিষয় হবে।” অবশ্য তখনই চিকিৎসকেরা তার শরীরে করোনা থাকার আশঙ্কা করছিলেন।

নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের মধ্যে নির্ধারিত তিনটি বিতর্কের প্রথমটি অনুষ্ঠিত হয়েছে গত মাসের শেষ দিকে।

সেখানে করোনা মহামারি, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগ, অর্থনীতি ও জাতিগত বিদ্বেষসহ বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়।

ক্লিভল্যান্ডের কেস ওয়েস্টার্ন রিজার্ভ বিশ্ববিদ্যালয়ে এই বিতর্কে নির্বাচনের অখণ্ডতা এবং ট্রাম্প ও বাইডেনের পূর্বের কর্মের বিষয়গুলোও উঠে আসে। কথার লড়াইয়ে একে-অপরকে ঘায়েল করতে ছাড়েননি ট্রাম্প-বাইডেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...