সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৮১ লাখ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০, ১:০১ অপরাহ্ণ

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। প্রতিনিয়ত অচেনা এই ভাইরাসটিতে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৭৪ লাখ ৫৯ হাজার ১৬১ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৭৭ হাজার ৪৫৪ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৮১ লাখ ১১ হাজার ৯৫১ জনের বেশি।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭৯ লাখ ৪৫ হাজার ৫০৫ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ১৯ হাজার ২৮২ জনের। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ লাখ ৮৯ হাজারের বেশি রোগী।

এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৭০ লাখ ৫১ হাজার ৫৪৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৮ হাজার ৩৭১ জনের। দেশটিতে সুস্থতার সংখ্যা ৬০ লাখ ৭৪ হাজার ৮৬৩ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫০ লাখ ৯১ হাজার ৮৪০ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫০ হাজার ২৩৬ জনের। করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন ৪৪ লাখ ৫৩ হাজার ৭২২ জনের বেশি।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১২ লাখ ৮৫ হাজার ৮৪ জন। এর মধ্যে মারা গেছেন ২২ হাজার ৪৫৪ জন এবং রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন ১০ লাখ ১৬ হাজার ২০২ জন।

এদিকে সংক্রমণে ৫ম স্থানে অবস্থান করছে কলম্বিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৯ লাখ ২৭ হাজার ৪৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৬০ জনের। সুস্থ হয়ে ওঠেছেন ৭ লাখ ৮৩ হাজার ১৩১ জন রোগী।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৭৭ হাজার ৭৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৫০০ জনের এবং করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন ২ লাখ ৯১ হাজার ৩৬৫ জন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...