হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২০, ১১:৪৯ পূর্বাহ্ণ

হেফাজতে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব মনোনীত হয়েছেন মাওলানা নুরুল ইসলাম জিহাদী। শনিবার বিকালে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে হেফাজতে ইসলাম।

নতুন মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী রাজধানীর খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল। তিনি এতদিন হেফাজতের নায়েবে আমিরের দায়িত্বে ছিলেন।

এছাড়া বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকের সহ-সভাপতি, হাইয়াতুল উলইয়ার সদস্য এবং তাহাফফুজে খতমে নবুওয়তের সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। তার বাড়ি চট্টগ্রামে।

নতুন মহাসচিবের নিয়োগের পাশাপাশি সংগঠনের কেন্দ্রীয় কমিটির পরিধি আরো বাড়িয়ে ২০১ সদস্য বিশিষ্ট করা হয়। নতুন সিনিয়র নায়েবে আমির হয়েছেন মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী। তিনি এতদিন নায়েবে আমির ছিলেন। এছাড়া ঢাকা মহানগর, চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ও সেক্রেটারির নামও ঘোষণা করা হয়েছে।

ঢাকা মহানগরীর সভাপতি করা হয়েছে মাওলানা জুনায়েদ আল হাবীবকে। আর মহাসচিব করা হয়েছে মাওলানা মুহাম্মদ মামুনুল হককে। আর চট্টগ্রাম মহানগরীর সভাপতি করা হয়েছে মাওলানা হাফেজ তাজুল ইসলামকে এবং মহাসচিব করা হয়েছে মাওলানা লোকমান হাকীমকে।

আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর ১৫ নভেম্বর হেফাজতের কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী আমির নির্বাচিত হন। সেই সঙ্গে নতুন মহাসচিব নির্বাচিত হন মাওলানা নূর হোসাইন কাসেমী। ১৩ ডিসেম্বর কাসেমীর মৃত্যুতে শূন্য হয় মহাসচিব পদটি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...