১১ ডিসেম্বর বার্মিংহামে অনুষ্ঠিত হচ্ছে বিজয় দিবস উপলক্ষ্যে বিশেষ সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২০ অক্টোবর ২০২২, ৫:৫৬ পূর্বাহ্ণ

বার্মিংহাম ভিত্তিক সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন মিডল্যান্ডস সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ ইউকের এক্সিকিউটিভ কমিটির এক বিশেষ বর্ধিত সভা মঙ্গলবার সন্ধ্যায় নগরীর কভেন্ট্রি রোডস্থ একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি বাংলামেইল সম্পাদক ছড়াকার সৈয়দ নাসির আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি সৈয়দ মাসুমের সঞ্চালনায় অনুষ্টিত এই সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ কমিটির নির্বাহী সদস্য কমরেড মসুদ আহমেদ ,এক্সিকিউটিব কমিটির নির্বাহী সদস্য ও বাংলা প্রেসক্লাব বার্মিংহাম মিডল্যান্ডসের সভাপতি মোহাম্মদ মারুফ ,নির্বাহী সদস্য জুনায়েদ আন্দ্রে ,নির্বাহী সদস্য এম এ মুনতাকিম ,নির্বাহী সদস্য কবি আউয়াল জামান কয়েছ,কোষাধ্যক্ষ সাংবাদিক বদরুল আলম ,প্রচার সম্পাদক কবি মোহাম্মদ ইবাদুল ইসলাম (ফয়সল ) প্রমুখ।
প্রায় তিন ঘন্টাব্যাপী এই আলোচনা অনুষ্ঠানে নগর বার্মিংহামে আগামী ১১ডিসেম্বর রবিবার বিজয় দিবস উপলক্ষ্যে ব্রিটেনের বাংলাভাষী কবি ,সাহিত্যিক আর সংস্কৃতিমোদীদের নিয়ে এক বিশেষ সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় বার্মিংহামের সাংষ্কৃতিক আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব সৈয়দ এলাহী হক সেলুর মৃত্যুতে গভীর শোক প্রকাশের পাশাপাশি ১৭ অক্টোবর বার্মিংহামে অনুষ্ঠিত বইমেলায় অনাকাঙ্কিত ঘটনার জন্য নিন্দা প্রকাশ করা হয়।
উপস্থিত কবিদের কবিতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...