বাহরাইনে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২০ অক্টোবর ২০২২, ৬:০০ অপরাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিবের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস বাহরাইন।

মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৪টায় দেশটির রাজধানী মানামায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলামের সভাপতিত্বে ও দূতালয় প্রধান মো.মহিউদ্দিন কায়েছের সঞ্চালনায় শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। দিবসটি উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের ফাষ্ট সেক্রেটারি মো.ইলিয়াছুর রহমান ও থার্ড সেক্রেটারি মো. তাছির উদ্দিন।

এসময় রাষ্ট্রদূত বঙ্গবন্ধুকে স্মরণ ও শেখ রাসেলের শৈশব নিয়ে আলোচনা করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক ও উন্নত বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।
আলোচনায় দূতাবাসের কর্মকর্তা কর্মচারী এবং বাংলাদেশ কমিউনিটি ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।।

আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার কনিষ্ঠ পুত্র শেখ রাসেল ও তার পরিবারের সকল শহীদ সদস্যবৃন্দ ও মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির অব্যাহত সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...